×

সারাদেশ

মুজিবনগরে ছেলের মৃত্যু সইতে না পেরে মায়ের আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ১২:২১ পিএম

মুজিবনগরে ছেলের মৃত্যু সইতে না পেরে মায়ের আত্মহত্যা

ছবি: মেহেরপুর প্রতিনিধি

পারিবারিক কলহের জেরে দিন দশেক আগে কীটনাশক পান করে ছেলে। গত বুধবার (২৯ মার্চ) তার মৃত্যু হয়। ছেলের এহেন মৃত্যুর পর মাকেও খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে বৃহস্পতিবার (৩০ মার্চ) পার্শ্ববর্তী একটি আমগাছে তার ঝুলন্ত লাশ দেখতে পায় স্থানীয়রা।

ঘটনাটি ঘটেছে মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার ভবরপাড়া গ্রামে। নিহত মায়ের নাম বিউটি বছিরন (৪০) ও নিহত ছেলের নাম রাসেল আহমেদ (১৮)। ৩ সন্তানের জননী বছিরন ভবরপাড়া গ্রামের মাছ ব্যবসায়ী রমজান আলীর স্ত্রী।

স্থানীয়রা জানান, বছিরনের ছোট ছেলে রাসেল (১৮) বাড়ির কাজ-কর্ম নিয়ে অভিমানে ১০ দিন আগে নিজ বাড়িতে আগাছানাশক বিষপান করেন। প্রতিবেশীরা টের পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। এ সময় তার শারীরিক অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে মেহেরপুর ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

পরে বুধবার (২৯ মার্চ) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে সন্ধ্যারাতে মেহেরপুর শহরে পৌঁছানোর পরেই মৃত্যুর কোলে ঢলে পড়ে।

ওইদিন রাত ১০টার দিকে ভবরপাড়া গ্রামে রাসেলের জানাজা শেষে স্থানীয় গোরস্থানে দাফন সম্পন্ন হয়। দাফনের পরেই তার মা বছিরন বাড়ি থেকে নিখোঁজ হন। পরিবারের লোকজন রাতে তাকে খোঁজাখুজি করে ব্যর্থ হন। পরের দিন আজ (বৃহস্পতিবার) সকাল ৬টার দিকে বাড়ির পাশে সাবেক ইউপি সদস্য জনৈক ইউনুস আলী বগার একটি আমগাছের ডাল থেকে গলায় শাড়ি পেঁচানো অবস্থায় বছিরনের ঝুলন্ত মরদেহ দেখতে পায় পথচারীরা। এ সময় মুজিবনগর থানা পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন।

খবর পেয়ে মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। ছেলের মৃত্যুর শোক সইতে না পেরে বছিরন গলায় শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App