×

খেলা

আরো রেকর্ড ভাঙবে লিটন: আশরাফুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৯:৩৯ পিএম

আরো রেকর্ড ভাঙবে লিটন: আশরাফুল

লিটন দাস ও মোহাম্মদ আশরাফুল। ফাইল ছবি

লিটন দাস আরো রেকর্ড ভাঙবে বলে অভয় দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এর আগে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে নেমে আশরাফুলের দ্রুততম ফিফটির রেকর্ড ভাঙেন লিটন দাস।

১৮ বলে ফিফটি করে এই রেকর্ড ভাঙেন তিনি।

১৬ বছর আগে ২০ বলে ফিফটি করেন মোহাম্মদ আশরাফুল। নিজের রেকর্ড হাতছাড়া হওয়াতে বিন্দুমাত্র আফসোস নেই সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ানের।

বৃহস্পতিবার (৩০ মার্চ) লিটনের এই রেকর্ডের প্রতিক্রিয়া গণমাধ্যমকর্মীদেরকে আশরাফুল বলেন, রেকর্ড তো হয়ই ভাঙার জন্য। প্রায় ১৬ বছর এই রেকর্ড ছিল। এখনও টেস্ট ও ওয়ানডেতে দুইটা রেকর্ড আছে। আশা করি এই দুইটাও লিটনই ভাঙবে। যেভাবে সে খেলছে, বাকি দুই ফরম্যাটেও দ্রুততম অর্ধশতক তারই হবে আশা করি।

তিনি আরো বলেন, রেকর্ড থাকলে অবশ্যই ভালো লাগে। নিজের নাম সবার ওপরে দেখতে ভালোই লাগে। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপ ছিল। এটা তখন বিশ্বরেকর্ড ছিল। তার সাতদিন পর যুবরাজ সিং ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে ফিফটি করেন। ভালো লাগছে।

আশরাফুল যখন দ্রুততম ফিফটি হাঁকিয়েছেন সেটি বাংলাদেশের পক্ষে দ্রুততম তো বটেই, ছিল টি-টোয়েন্টির তৎকালীন বিশ্বরেকর্ডও। এক সপ্তাহ পর অবশ্য বিশ্বকাপের মঞ্চেই ওই বিশ্বরেকর্ড হাতছাড়া হয়ে যায়। ভারতের যুবরাজ সিং ১২ বলে ফিফটি করে ফেলেন।

এছাড়া, বাংলাদেশের হয়ে আরো দুটি রেকর্ড আছে আশরাফুলের। ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে ২১ বলে ও টেস্টে ভারতের বিপক্ষে ২৬ বলে ফিফটি করেছিলেন আশরাফুল। এই দুই রেকর্ডও লিটন ভেঙে দেবেন বলে আশা করছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App