×

খেলা

আফগানিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ১১:০০ পিএম

আফগানিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ছবি: সংগৃহীত

আবুধাবিতে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানকে ছয় উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) শিরোপা নির্ধারণী ম্যাচে আফগানদের ৬ উইকেটে হারিয়েছে তারা। স্বাগতিকদের ১৪৩ রানে অলআউট করে ১৬০ বল হাতে রেখে জয় পায় টাইগাররা।

আবুধাবির টলারেন্স ওভালে রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২১ রান তোলে বাংলাদেশ। ব্যক্তিগত ১৭ রানে ফিরে যান আশিকুর রহমান শিবলি। আরেক ওপেনার মো. রিজওয়ান জিশান আলমের সঙ্গে গড়েন ৪১ রানের জুটি। জিশান ১৯ বলে ৩৫ রানের ইনিংস খেলে খাহলেল আহমেদের বলে আউট হন। আরিফুল ইসলাম ৩৩ বলে করেন ২২ রান। ৪৩ রান আসে রিজওয়ানের ব্যাট থেকে। আহরার আহমেদ ৫ ও মো. শিহাব করেন ৭ রান। আফগানিস্তানের হয়ে ২টি উইকেট নেন কামরান হটাক। একটি করে উইকেট পান বাশির আহমেদ ও খাহলেল আহমেদ।

এর আগে মাহফুজুর রহমান রাব্বির ঘূর্ণিতে মাত্র ১৪৩ রানে অলআউট হয় আফগানিস্তান। ৬ উইকেট নেন রাব্বি। ২৮ রানে আফগানদের প্রথম উইকেট তুলে নেয় বাংলাদেশ। এ সময় হাজবুল্লাহ দোরানিকে প্যাভিলিয়নে পাঠান মারুফ মৃধা। আফগানদের দলীয় ৫৩ রানে দ্বিতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ। এবার আঘাত হানেন মাহফুজুর রাব্বি। এরপর উইকেটের মিছিল চলতে থাকে আফগানিস্তানের। ৫৬ রানে দুটি জোড়া উইকেট শিকার করেন রাব্বি। সুহাইল খান জুরমাতকে তুলে নিয়ে নুমান শাহ আগাকেও বিদায় করে দেন তিনি। দলীয় ৬০ রানে আউট হয়ে মাঠ ছাড়েন কামরান হটাক। এরপর হাল ধরেন হারুন খান।

হারুন খান টিকে ছিলেন প্রায় ইনিংসের শেষ পর্যন্ত। ৬২ বলে সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস আসে তার ব্যাট থেকে। ওপেনার ওয়াফিউল্লাহ তারাখিল ২৭, খালিদ তানিওয়াল ১৫ ও হাজবুল্লাহ ১৩ রান করেন। ৬ উইকেট নিতে রাব্বি খরচ করেন মাত্র ২৯ রান। বাকিদের মধ্যে রাফি উজ জামান ২টি উইকেট নেন। একটি করে উইকেট পান মারুফ ও শেখ জীবন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App