×

সারাদেশ

অল্পের জন্য রক্ষা পেলো তিন প্রাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৯:৪৫ এএম

অল্পের জন্য রক্ষা পেলো তিন প্রাণ

ছবি: সংগৃহীত

ফরিদপুরের বোয়ালমারীতে মালবোঝাই একটি নসিমন রেলক্রসিং পার হওয়ার সময় ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এরপর চালক প্রাণে বাঁচতে নসিমন থেকে নেমে নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে থাকেন। এ সময় দ্রুতগামী মেইল ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায় নসিমনটি। ট্রেনটি নসিমনটিকে প্রায় এক কিলোমিটার টেনে নিয়ে যায়। তবে এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

দুর্ঘটনার পর ট্রেনটি প্রায় তিন ঘণ্টা দুর্ঘটনাস্থলে আটকে থাকে। বুধবার (২৯ মার্চ) রাত সোয়া ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে রাজশাহী থেকে গোপালগঞ্জের গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে। রাত সোয়া ৮টার দিকে ট্রেনটি বোয়ালমারী রেলস্টেশন থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরে উপজেলাধীন সৈয়দপুর বাজার রেলক্রসিং পার হওয়ার সময় একটি নসিমনকে ধাক্কা দেয়। নসিমনটি মালবোঝাই ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, নসিমনটি রেলক্রসিং পার হওয়ার জন্য রেললাইনে ওঠার পর ইঞ্জিন বন্ধ হয়ে যায়। চালক কিছু সময় চেষ্টা করেও ব্যর্থ হন। পরে মেইল ট্রেন টুঙ্গিপাড়া এক্সপ্রেস নিকটে চলে আসলে নসিমন চালক নিরাপদ দূরত্বে সরে যান। এরপর নসিমনটি ট্রেনের নিচে আটকে যায়। ট্রেনটি নসিমনটিকে প্রায় এক কিলোমিটার টেনে নিয়ে যায়। দুর্ঘটনায় ট্রেনের সামনের বাম্পার ভেঙে যায়। এতে প্রায় তিন ঘণ্টা আটকে থাকে ট্রেনটি। নসিমন চালকের সামনেই তার নসিমনটি দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় রেলের ক্ষয়ক্ষতি দেখে ভয়ে পরে চালক সেখান থেকে সটকে পড়েন। দুর্ঘটনাকবলিত স্থানের কেউ নসিমন চালককে চেনেন না বলে জানান।

বোয়ালমারী রেলস্টেশন এলাকার লাইনম্যান চাঁন মিয়া বলেন, প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর ট্রেনটি চালু হয়। নসিমন আটকে ট্রেনের ইঞ্জিনের বাম্পার ভেঙে যায়।

বোয়ালমারী রেলস্টেশনের বুকিং ইনচার্জ মো. দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার পর ট্রেনটি রাত ১১টা ১০ মিনিটের দিকে বোয়ালমারী স্টেশন থেকে গোবরার উদ্দেশ্যে ছেড়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App