×

জাতীয়

শামসুজ্জামানের মুক্তি ও সুলতানার মৃত্যু: সিপিবির বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০৭:১০ পিএম

শামসুজ্জামানের মুক্তি ও সুলতানার মৃত্যু: সিপিবির বিক্ষোভ

বুধবার রাজধানীর পুরানা পল্টনে বিক্ষোভ সমাবেশ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। ছবি: ভোরের কাগজ

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের অবিলম্বে মুক্তি ও নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (২৯ মার্চ) রাজধানীর পুরানা পল্টনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

সিপিবি ঢাকা দক্ষিণ জেলা কমিটির উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সাংবাদিক শামসুজ্জামানকে সিআইডি পরিচয়ে তুলে আনা হলো, থানা-পুলিশ কিছুই বলতে পারে না। কারা তুলে আনল, কার ইন্ধনে তুলে আনা হলো-এ সম্পর্কে শ্বেতপত্র প্রকাশ করতে হবে।

সরকারের নানা কারণে মাথা খারাপ হয়ে গেছে দাবি করে তিনি বলেন, লুটপাট এমন জায়গায় পৌঁছেছে মানুষের ভাতের অধিকার নাই, ভোটের অধিকার নাই। এই অপরাধের যদি গ্রেপ্তার করতে হয় আমাদের গ্রেপ্তার করুন। তিনি আরও বলেন, ৫২ বছরে বাংলাদেশের ভৌগোলিক স্বাধীনতা পেয়েছি, মানুষের অর্থনৈতিক মুক্তি আসেনি। সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করে তিনি বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করতে হবে এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

‘মাছ, মাংস আর চাউলের স্বাধীনতা লাগব’ ব্যানারে আয়োজিত কর্মসূচিতে সিপিবির ঢাকা দক্ষিণ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান হীরা বলেন, পত্রিকায় উদ্ধৃত বয়ানটি দেশের প্রতিটি সাধারণ খেটে খাওয়া মানুষের কথা। সরকারের লুটপাট ও বাজার নৈরাজ্যের কশাঘাতে ওষ্ঠাগতপ্রাণ মানুষের আর্তচিৎকার ওই বাক্যটি।

ঢাকা দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার সরকারের উদ্দেশ্যে বলেন, হামলা মামলা করে, ভয় দেখিয়ে টিকে থাকতে পারবেন না। তিনি বলেন, বেঁচে থাকার স্বাধীনতার জন্য ন্যায্য মূল্যে চাল-ডাল-তেলের ব্যবস্থা করতে হবে।

সিপিবি ঢাকা দক্ষিণ কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য সাইফুল ইসলামের পরিচালনায় সমাবেশে সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল্লাহ ক্বাফী রতনসহ অনেকেই অংশ নেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পুরানা পল্টন মোড় থেকে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App