×

খেলা

বৃষ্টি শেষে ব্যাটে ঝড় তুলেছেন লিটন-রনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০৪:২৪ পিএম

বৃষ্টি শেষে ব্যাটে ঝড় তুলেছেন লিটন-রনি

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি ভেজা জয় পেয়েছে বাংলাদেশ।

বুধবার (২৯ মার্চ) বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ।

স্বাগতিকরা ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৮৩ রানে ব্যাট করছে। ওপেনার লিটন ৫৪ রানে খেলছেন। ১৮ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ফিফটি করেছেন তিনি। রনি তালুকদার ১৫ বলে ২৭ রানে খেলছেন।

এর আগে চট্টগ্রামে টস হওয়ার পরই শুরু হয় ঝড়-বৃষ্টি। প্রথমে ১৯ ওভার করে পরে ১৭ ওভারে নামিয়ে এনে ম্যাচ শুরু হয়। দ্বিতীয় এই টি-টোয়েন্টি ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছে চন্ডিকা হাথুরুসিংহের দল। দুই স্পিন অলরাউন্ডার সাকিব আল হাসান ও মেহেদি মিরাজের সঙ্গে একাদশে আছেন বামহাতি স্পিনার নাসুম আহমেদ।

লিটনের বিদায়ের পরও ঝোড়ো ব্যাটিং অব্যাহত থাকে টাইগারদের। তাওহীদ হৃদয়কে নিয়ে ৬১ রানের জুটি গড়েন অধিনায়ক সাকিব আল হাসান। ১৩ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলে হৃদয় ফিরলেও সাকিব অপরাজিত থাকেন ২৪ বলে ৩৮ রানে।

এর আগে, উদ্বোধনী জুটিতে ১২৪ রান করার মধ্য দিয়ে রেকর্ড গড়েন লিটন কুমার দাস ও রনি তালুকদার। টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে এটাই বাংলাদেশ দলের সর্বোচ্চ রানের জুটি। ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্টেডিয়ামে মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকার ১০২ রানের জুটি গড়েন। এতদিন সেটাই ছিল টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের জুটি।

দলীয় রেকর্ডের পাশাপাশি এদিন ব্যক্তিগত রেকর্ডও গড়েন লিটন দাস। বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ফিফটি করেন লিটন। শুধু টি-টোয়েন্টি নয়, দেশের হয়ে যে কোনো ফরম্যাটে এটি দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। এর আগে এই রেকর্ডটি দখলে ছিল আশরাফুলের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে ফিফটি করেছিলেন সাবেক এই ব্যাটার।

বাংলাদেশ একাদশ লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, শামিম হোসেন, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মেহেদি মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ পল র্স্টালিং, রস এডায়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, গ্যারেথ ডিলানি, কার্টুস ক্যাম্পার, মার্ক এডায়ার, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, বেঞ্জামিন হোয়াইন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App