×

সারাদেশ

বঞ্চিত সেই ৬ মেধাবী পেলো প্রধানমন্ত্রীর উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ১০:২৩ পিএম

বঞ্চিত সেই ৬ মেধাবী পেলো প্রধানমন্ত্রীর উপহার

ছবি: ভোরের কাগজ

অবশেষে মেধার স্বীকৃতি স্বরুপ প্রধানমন্ত্রীর উপহার থেকে বঞ্চিত পূর্বধলা সরকারি জগৎমনি উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির সেই ৬ মেধাবী শিক্ষার্থী তাদের মেধার স্বীকৃতি স্বরুপ প্রধানমন্ত্রীর উপহার হাতে পেলো।

বুধবার (২৯ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান প্রিন্স তার কার্যালয়ে সেই ৬ মেধাবী শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব তুলে দেন।

এ ব্যাপারে দৈনিক ভোরের কাগজসহ কয়েকটি জাতীয় পত্রিকায় মেধাবীরা প্রধানমন্ত্রীর উপহার থেকে বঞ্চিত শিরোনামে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসন। অবশেষে উপজেলা নির্বাহী র্কমকর্তার হস্তক্ষেপে গত ২৬ মার্চ বিতরণ করা ট্যাবগুলি ফিরিয়ে এনে প্রকৃত মেধাবী শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

বিদ্যালয়ের দশম শ্রেণির প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী আফিয়া আলম, দ্বিতীয় স্থান অধিকারী মো. ইফতেখার হাসান সাদিক ও তৃতীয় স্থান অধিকারী নাপিজা আক্তার মিতি ও নবম শ্রেণির প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী সান্নিধ্য কর স্পর্শ, দ্বিতীয় স্থান অধিকারী ইশরাত জাহান সাওদা ও তৃতীয় স্থান অধিকারী আলী ওল বাকী জয় জানান, নিয়ম অনুয়ায়ী আমরা ট্যাব পাওয়ার কথা থাকলেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ভুলের কারণে আমরা আমাদের প্রাপ্ত থেকে বঞ্জিত হয়েছিলাম। পরে অবশ্য উপজেলা নির্বাহী কর্মকর্তার আন্তরিকতায় আমরা আমাদের মেধার স্বীকৃতি পেলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান প্রিন্স বলেন, নীতিমালা অনুযায়ী পূর্বধলা জগৎমনি উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা ট্যাব পায়নি অভিভাবকদের এমন অভিযোগের পর তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মাধ্যমে ওই বিদ্যালয়ে বিতরণ করা ট্যাব গুলি ফিরিয়ে এনে নীতিমালা অনুয়ায়ী মেধাবী শিক্ষার্থীদেরকে ফিরিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, রবিবার ২৬ মার্চ পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান প্রিন্সের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এ ট্যাব তুলে দেয়া হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখান অফিসের উদ্যোগে জনশুমারী ও গৃহগণনা ২০২১ প্রকল্প হতে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে উপজেলার ৩২টি প্রতিষ্ঠানে নবম ও দশম শ্রেণির প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অধিকারী তিনজন করে ১৯৮টি ট্যাব ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App