×

আন্তর্জাতিক

পাকিস্তানে বিনামূল্যে আটা নিতে গিয়ে নিহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০৩:৫৯ পিএম

পাকিস্তানে বিনামূল্যে আটা নিতে গিয়ে নিহত ২

ছবি: সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের একটি সরকারি বিতরণ কেন্দ্র থেকে বিনামূল্যে আটা নিতে গিয়ে আরও দুইজন পদদলিত হয়ে নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন বৃদ্ধ নারী এবং অন্যজন এক পুরুষ। এ সময় ৪৫ জন নারীসহ ৫৬ জন আহত হয়েছেন।

বুধবার (২৯ মার্চ) পাকিস্তানি সংবাদ মাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে জানানো হয় এ তথ্য।

এতে বলা হয়, মঙ্গলবার (২৮ মার্চ) পাঞ্জাব প্রদেশের সাহিওয়াল, বাহাওয়ালপুর, মুজাফফরগড় ও ওকারা জেলায় বিনামূল্যে আটা বিতরণের কেন্দ্রগুলোতে পদদলিত হয়ে এক বৃদ্ধ নারী ও এক পুরুষের মৃত্যু হয়েছে। সরকার এই কর্মসূচি শুরু করার পর থেকে বিতরণে অব্যবস্থাপনা অব্যাহত রয়েছে।

কায়েদ-ই-আজম স্টেডিয়ামে স্থাপিত বিতরণ কেন্দ্রে বিনামূল্যে আটা সংগ্রহ করতে আসা এক বৃদ্ধ নারীর পদদলিত হয়ে মৃত্যু হয়। এছাড়া আরও ৪৫ জন নারী বিভিন্নভাবে আহত হয়েছেন।

আটা সংগ্রহ করতে আসা লোকদের যাচাই করার জন্য ব্যবহৃত অ্যাপ্লিকেশনটিতে একটি প্রযুক্তিগত ত্রুটি দেখা দেয়। এক পর্যায়ে অ্যাপটি কাজ করা বন্ধ করে দেয়। ফলে, বিনামূল্যে ময়দা বিতরণ পয়েন্টগুলোতে প্রচুর ভিড় জমে যায়। সিস্টেমটি আবার কাজ শুরু করবে এই আশায় এই ভিড় দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে, অনেকে হতাশ হয়ে যায়।

অ্যাপটির লিঙ্কটি মঙ্গলবার ডাউন ছিল এবং তিন থেকে চার ঘণ্টা ধরে কাজ করছিল না বলে জানা গেছে। অন্যদিকে, আটা নিতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন দেড় হাজারেরও বেশি নারী। পরে সেখানে বিশৃঙ্খলা দেখা দেয়। এদিকে, আটা বিতরণ কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য পুলিশকে দায়ী করেছেন অনেক নারী।

তাদের অভিযোগ, সেখানে প্রচুর ভিড় থাকলেও কেন্দ্রে কর্মরত সিভিল লাইনের পুলিশ কর্মীরা উপস্থিত লোকজনকে মারধর ও লাঠিচার্জ শুরু না করা পর্যন্ত পরিস্থিতি শান্ত ছিল। তবে মারধর ও লাঠিচার্জ শুরু হওয়ার পর বিশৃঙ্খলা দেখা দেয় এবং মানুষ পদদলিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App