×

সারাদেশ

থানচিতে টেকসই পানির জন্য শিশুদের পথযাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০৬:০৯ পিএম

থানচিতে টেকসই পানির জন্য শিশুদের পথযাত্রা

ছবি: ভোরের কাগজ

থানচিতে টেকসই পানির জন্য শিশুদের পথযাত্রা

বান্দরবানে থানচিতে টেকসই পানি ব্যবহারের জন্য জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিশুদের প্রচার-প্রচারণা, পথযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মার্চ) দুপুরে উপজেলার বলিপাড়া ইউনিয়নে পায়ে হেঁটে এ পথযাত্রা অনুষ্ঠিত হয়।

পথ যাত্রাটি বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) কার্যালয় হতে বলিপাড়া বাজার, ইউনিয়ন পরিষদ ঘুরে একই স্থানের শেষ হয়। পথযাত্রা শেষে টেকসই পানির জন্য শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা, আবৃত্তি, রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়। বিএনকেএস কার্যালয়ের হল রুমে অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

আন্তর্জাতিক পানি দিবস উপলক্ষ্যে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে পরিবর্তনকে ত্বরান্বিত করা প্রতিপাদ্যে বিশুদ্ধ পানি ও স্যানিটেশন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা (SDG 6)। মিঠা পানির গুরুত্বের উপর জীবনের জন্য পানি, পানির জন্য আমরা, Walk for Water2023 শ্লোগানে জাতীয় দাতা সংস্থা একশনএইড বাংলাদেশের সহযোগিতায় বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এ আয়োজন করে।

পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় স্থানীয় এনজিও সংস্থা বলিপাড়া নারী কল্যাণ সমিতির (বিএনকেএস-) প্রোগ্রাম ম্যানেজার পেশল চাকমা, উপজেলা ফোকাল উবাথোয়াই মারমা, স্পন্সরশিপ কর্মকর্তা রিতেশ চাকমা, প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনকেএস এর ওইএসআইএসএস প্রকল্পের সহকর্মীসহ বিভিন্ন বিদ্যালয়ের পড়ুয়া শতাধিক কোমলমতি শিশুরা এতে অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App