×

সারাদেশ

তালাকের অপমান সহ্য করতে না পেরে কিশোরীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০১:৩০ পিএম

তালাকের অপমান সহ্য করতে না পেরে কিশোরীর আত্মহত্যা

ছবি: গাইবান্ধা প্রতিনিধি

তালাকের অপমান সহ্য করতে না পেরে গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের চন্দনপাট গ্রামের শিলা আক্তার (১৬) নামের এক কিশোরী ইঁদুর মারা গ্যাস ট্যাবলেট (কীটনাশাক) খেয়ে আত্মহত্যা করেছে।

বুধবার (২৯ মার্চ) ভোর রাতে এঘটনা ঘটে। সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. রজব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, উপজেলার কামালেরপাড়া ইউনিয়নের ওসমানেরপাড়া গ্রামের আব্দুল বারীর ছেলে আপেল মাহমুদের সাথে কচুয়া ইউনিয়নের চন্দনপাট গ্রামের শহিদুল ইসলামের ৭ম শ্রেণিতে পড়ুয়া মেয়ে শিলা আক্তারের সাথে তিন বছর আগে বিবাহ হয়। বিয়েতে শিলা রাজি না থাকলেও পরিবারের চাপে সম্মতি হতে বাধ্য হয়। কম বয়সে বিবাহের ফলে সংসারে বিভিন্ন কাজকর্ম নিয়ে স্বামীর সংসারে শিলার উপর মানসিক ও শারীরিক নির্যাতন চলতো। এ অবস্থায় গত তিন মাস আগে শিলাকে তালাক দেয় আপেল মাহমুদ। তালাকের পর থেকে বাবার বাড়িতে থাকতো শিলা আক্তার। কিন্তু শিলা তার তালাক মেনে নিতে পারছিলো না। এবার তার এসএসসি পরীক্ষা দেয়ার কথা। এসব মানসিক চাপের কারণে আজ (বুধবার) ভোর রাতে ইঁদুর মারা গ্যাস নিরাময় ট্যাবলেট (কীটনাশক) খেয়ে নিজ ঘরের শয়ন কক্ষে আত্মহত্যা করে। সকালে পরিবারের অন্য সদস্যরা ঘরে গিয়ে মৃত অবস্থায় দেখতে পায়। এই ঘটনা জানাজানি হলে আশপাশের লোকজন এসে পুলিশে খবর দেয়।

স্থায়ীয় জানায়, মেয়েটি স্বামীর সংসার করতে না পেরে মানসিক চাপের মধ্যে ছিলো। মানসিক চাপ সহ্য করতে না পেয়ে মেয়েটি আত্মহত্যা করতে পারে।

সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু সরকার ঘটনাস্থল থেকে জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে শিলা আক্তারের মৃত্যুর বিষয় উল্লেখ করে তদন্তপূর্বক লাশ দাফনের অনুমতি চেয়ে থানায় লিখিত আবেদন করা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে থানায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা রেকর্ড করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App