×

সারাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার তীব্র যানজট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০১:০৩ পিএম

https://www.youtube.com/watch?v=uJQLlnIfPYo

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির মেঘনা-গোমতী সেতু এলাকা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত ২০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (২৯ মার্চ) ভোর থেকেই এই যানজট। এই যানজটের ফলে ভোগান্তিতে পড়েছে কর্মস্থলে যাওয়া যাত্রীরা। নারায়ন লাঙ্গলবন্দ এলাকায় সনাতন ধর্মের মহাষ্টমী স্নান উৎসব উপলক্ষে পুণ্যার্থীর আগমনের কারণে এই যানজট তৈরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা লাঙ্গলবন্দ স্নানে যাওয়ার পুণ্যার্থীদের ৪০ জনের একটি গ্রুপের দুপুরের রান্না করতে দেখা যায় মহাসড়কের শহিদনগর এলাকায় মহাসড়কের ডিভাইডারের উপর।

[caption id="attachment_418631" align="alignnone" width="1152"] ছবি: দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি[/caption]

ওই গ্রুপের লিটন দাস ও রুবেল দাস জানান, আমরা সবাই তীর্থস্থানে যাচ্ছি, যানজটের কারণে সড়কেই দুপুরের খাবার সময় হয়ে যাচ্ছে,  সবাইতো খেতে হবে, যেহেতু আমরা হাড়ি পাতিল ও সিলিন্ডার গ্যাসসহ রান্নার চাল ডাল সবজি সাথে নিয়েছি। আমাদের উদ্দেশ্য ছিল লাঙ্গলবন্দ গিয়ে রান্না করবো। যানজটের কারণে এখন পথেই রান্নার কাজটি সারতে হচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘লাঙ্গলবন্দ স্নানে পুণ্যার্থীদের আগমণের কারণে যানবাহনের অতিরিক্ত চাপে বুধবার ভোর রাত ৩টা থেকে এই যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ। যানজট নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের প্রায় ২০টি টিম মহাসড়কে কাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App