×

সারাদেশ

আখাউড়ায় অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ১০:৫১ পিএম

আখাউড়ায় অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান

ছবি: ভোরের কাগজ

১ লাখ টাকা জরিমানা আদায়

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কাগজপত্রবিহীন অবৈধ গাড়ি ও মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে থানা পুলিশ। এ সময় মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকদের রেজিস্ট্রেশন না থাকায় ১ লাখ ১৯ হাজার টাকা জরিমানা ও ১৯টি মামলাসহ বেশ কিছু মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) সকাল থেকে বিকেল পযর্ন্ত পৌর শহরের খড়মপুর বাইপাস এলাকায় চেকপোস্ট বসিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। সড়কে দায়িত্বরত পুলিশ সদস্যরা গাড়ি ও মোটরসাইকেল চালকদের গতিরোধ করে তাদের কাগজ পত্র যাচাই-বাছাই করেন। এসময় যাদের কাগজপত্র সঠিক পাওয়া যায়নি সেইগুলোকে জব্দ করে এ আর্থিক জরিমানা করা হয়।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর থেকে মোটরসাইকেল যোগে বেশ কিছু তরুণ যুবক নিয়মিত আখাউড়াতে আসেন। পরে তারা বিভিন্ন জায়গায় গিয়ে মাদক সেবন করে। ফেরার পথে তারা বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যান। এমন অভিযোগে আখাউড়া থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে অবৈধ ও বেআইনিভাবে চালিত এসব মোটরসাইকেল জব্দ করে।

আখাউড়া থানার পুলিশ পরিদর্শক মো. আসাদুল ইসলাম বলেন, সড়ক পথে অবৈধ গাড়ি ও মোটর সাইকেলের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত রাখা হয়েছে। তার ধারাবাহিকতায় খড়মপুর বাইপাস এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকদের রেজিস্ট্রেশন না থাকায় ১৯টি মামলাসহ ১ লাখ ১৯ হাজার টাকা জরিমানাসহ বেশ কিছু মোটরসাইকেল জব্দ করা হয়। যেগুলো জব্দ আছে উপযুক্ত তথ্যা দিতে পারলে তবেই সেগুলো তারা ফেরত পাবে। নতুবা আইনগত ব্যবস্থা নেয়া হবে। অপরাধ দমনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App