×

খেলা

মেসিকে বিশ্ব ফুটবলের ‘শাসক’ ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৩:১৩ পিএম

মেসিকে বিশ্ব ফুটবলের ‘শাসক’ ঘোষণা

ছবি: সংগৃহীত

এবার মেসিকে বিশ্ব ফুটবলের ‘শাসক’ ঘোষণা করেছেন দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন-কনমেবলের প্রেসিডেন্ট আলেহান্দ্রো দমিনগেজ। মঙ্গলবার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে সম্মাননা দেয়ার সময় এ ঘোষণা দেন তিনি।

সোমবার (২৭ মার্চ) রাতে কনমেবলের সদর দপ্তরে কোপা লিবার্তাদোরেসের ড্র অনুষ্ঠিত হয়। এ আয়োজনে মেসিসহ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে আর্জেন্টাইন মহাতারকার হাতে ‘ফুটবলের ব্যাটন’ তুলে দেন কনমেবল প্রেসিডেন্ট আলেহান্দ্রো দমিনগেজ। এ সময় দমিনগেজ বলেন, দক্ষিণ আমেরিকা ও বিশ্ব ফুটবলের নেতৃত্ব ও শাসনভার তোমার (মেসি) হাতে তুলে দিলাম।

এর আগে, নিজের ভাস্কর্য উন্মোচন করেন মেসি, যা পেলে ও ম্যারাডোনার ভাস্কর্যের পাশে কনমেবলের জাদুঘরে শোভা পাবে।

এ সময় মেসি দাবি করেন, খুবই সুন্দর একটি মুহূর্তের মধ্য দিয়ে যাচ্ছি। এত ভালোবাসা পাচ্ছি, এটা অনেক বড় কিছু।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার জানালেন, আমাকে অনেক হতাশার মধ্য দিয়েও যেতে হয়েছে। অনেকবার হেরেছি, তবুও আমি পেছনে না তাকিয়ে সামনে এগিয়ে গিয়েছি।

মেসির ভাষ্য, আমি সব সময় জয়ের জন্য মরিয়া থাকতাম। আপনি যখন আপনার স্বপ্নের জন্য লড়বেন, তখন সবকিছুই সম্ভব। এটাই আমাদের জন্য সবচেয়ে সুন্দর ব্যাপার ছিল।

আর্জেন্টাইন অধিনায়কের মতে, আমি কখনও এমন কিছুর স্বপ্ন দেখিনি। ছোটবেলায় আমার স্বপ্ন ছিল; আমি যেটা পছন্দ করি, শুধু সেটা উপভোগ করা।

মেসি আরও যোগ করেন, একজন পেশাদার ফুটবলার হিসেবে এই জীবনটাই আমি সব সময় ভালোবেসেছি। আমি সব সময় উন্নতি করার চেষ্টা করেছি। এটা জানতাম, আমাকে অনেক দূর যেতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App