×

খেলা

পাকিস্তানকে মাটিতে নামিয়ে রেকর্ড গড়লেন রশিদ খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৩:৫০ পিএম

পাকিস্তানকে মাটিতে নামিয়ে রেকর্ড গড়লেন রশিদ খান

রশিদ খান

সম্প্রতি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ গুলোতে বেশ দাপট দেখাচ্ছিল পাকিস্তান। যার ফলে আকাশে উড়ছিলেন শাদাব খান ও হারিস সোহেলরা। মজার বিষয় হলো, আফগানিস্তানের মতো যুদ্ধ বিধস্ত দেশের বিপক্ষে পর পর দুটি টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে পাকিস্তানিরা। শাদাব ও সোহেলদের শারজায় সিরিজের প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে প্রথমবার হারানোর স্বাদ পেয়েছেন রশিদ খান ও নবিরা।

এমনকি দ্বিতীয় ম্যাচ জিতেও সিরিজ নিজেদের করে নিয়েছেন তারা। তবে তৃতীয় ম্যাচে আফগানরা পাকিস্তানের বিপক্ষে হেরেছে ৬৬ রানে। কিন্তু দল হেরে গেলেও আকাশে উড়তে থাকা পাকিস্তানকে মাটিতে টেনে নামিয়েছেন আফগান দলপতি রশিদ। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে বল হাতে নতুন এক কীর্তি গড়েছেন আফগানিস্তানের এই তারকা স্পিনার। ওই ম্যাচে দ্বিতীয় বলটি করে একটি অসাধারণ এক মাইলফলক স্পর্শ করেন তিনি। যা ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাউন্ডারি হজম না করা টানা ১০০তম বল।

এদিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে রশিদ ৪ ওভার বোলিং করে ৩১ রান দিয়েছেন। তবে ব্যটাররা রশিদের ১০০টি বল বাউন্ডারি হাঁকাতে ব্যর্থ হবার পরই তিনি নতুন কীর্তি গড়েন। যেখানে ডট বল দিয়েছেন ৪৭টি। ইস কি সেই বল গুলোর স্পিন যাদু। যা দেখে নয়ন জুয়িয়েছেন ক্রিকেটপ্রেমীরা। যাইহোক সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ম্যাচে রশিদের রেকর্ডের দিন হোয়াইটওয়াশের লজ্জা এড়ায় পাকিস্তানিরা।

এছাড়া সোমবার (২৭মার্চ) টসে হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৮২ রান করে শাদাব বাহিনি। জবাবে ১১৬ রানে গুটিয়ে যায় আফগানরা। তবে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট খুঁইয়ে চাপে পড়ে পাকিস্তান। দলীয় ৩ রানে সাজঘরে ফিরেন হারিস। এরপর দলীয় ২৮ রানে সাজঘরে ফিরেন তাইয়েব তাহির। পাকিস্তানের ইনিংসে সর্বোচ্চ রান করেন আইয়ুব। তিনি ৪০ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৪৯ রান করেন। শফিক ২৩, ইফতেখার ৩১ ও, ইমাদ ১৩ রান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App