×

শিক্ষা

ঢাবিতে প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে বহিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৫:১৬ পিএম

ঢাবিতে প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে বহিষ্কার

ফাইল ছবি

শিক্ষার্থী মারধর, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে প্রলয় গ্যাংয়ের দু'জন সদস্যকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই দুই সদস্যকে সাময়িক বহিষ্কারের অনুমোদন প্রদান করেন।

বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ও কবি জসীম উদদীন হলের শিক্ষার্থী মো. নাইমুর রহমান দুর্জয় এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ ও স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী মো. সাকিব ফেরদৌস। তারা দুজনই ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদ্বয়কে 'ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না' মর্মে পত্রপ্রাপ্তির সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত শনিবার সন্ধ্যায় ইফতারের পরপরই ক্যাম্পাসের হল পাড়ায় অপরাধ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষ ও স্যার এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধর করে একদল শিক্ষার্থী। মারধরের ঘটনায় জোবায়ের মা বাদী হয়ে গত রবিবার শাহবাগ থানায় ১৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলায় বহিস্কৃত ওই দুজন শিক্ষার্থীকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় শাহবাগ থানা পুলিশ।

পরে খোঁজ নিয়ে জানা যায়, তারা সবাই বিশ্ববিদ্যালয়ে সংঘবদ্ধ হয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িত একদল শিক্ষার্থী। তাদের নিজস্ব একটি গ্যাং রয়েছে। নাম-প্রলয়। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App