×

খেলা

চট্টগ্রামে বিশ্রামে আছে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০১:১৯ পিএম

চট্টগ্রামে বিশ্রামে আছে টাইগাররা

চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয়ের পর মাঠ ছাড়ছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ভোরের কাগজের পাঠকরা শিরোনাম পড়ে ভয়ে আতঙ্কিত হয়ে গেছেন। তারা হয়তো ভাবছেন চট্টগ্রামে বাঘ এলো কিভাবে। আসলে পাঠক এখানে বাংলাদেশ ক্রিকেট দলকে বোঝানো হয়েছে। আপনারা যাবেন, টাইগারদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে পাত্তাই পায়নি সফরকারী আইরিশরা। এমনি বৃষ্টিও বাঁচাতে পারেনি তাদের। কারণ ভাগ্যের সুনজর ছিল তামিম, সাকিব ও তাসকিনদের দিকে। তাইতো একের পর এক ম্যাচ জিতেই চলেছে টাইগাররা।

যাইহোক বোর্ড মঙ্গলবার (২৮ মার্চ) বাংলাদেশ ক্রিকেট দলকে বিশ্রাম দিয়েছে। তবে চট্টগ্রামে অনুশীলন করছে সফরকারীরা। এদিন রৌদ্রময় ও দমকা বাতাসে দারুণভাবে নিজদের প্রস্তুত করেছে আইরিশরা। বুধবার (২৯ মার্চ) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড।

অন্যদিকে, এর আগে ওয়ানডে সিরিজে একদিকে ব্যাটাররা রানের বড় সংগ্রহ গড়ে আইরিশ ব্যাটারদের চ্যালেঞ্জ ছুড়ে দেয়। এরপর তামিম বাহিনীর বোলাররা বিশেষ করে পেসাররা তাদের আটকে দিয়ে জয় তুলে নেয়। সোমবার এবার সফরকারীদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও একই ধারাবাহিকতা প্রদর্শন করে সাকিব বাহিনী।

প্রথমে ব্যাট করতে নেমে ১৯ দশমিক ২ বলে ২০৭ রানের সংগ্রহ গড়ে। বৃষ্টির কারণে খেলায় বিরতি পড়ে। এরপর খেলা ৮ ওভারে কমিয়ে এনে আইরিশদের টার্গেট দেয়া হয় ১০৪ রান। ইসিংসটিতে তাসকিন আহমেদ প্রথম ওভারেই ৭ রান খরচে ৩ উইকেট তুলে আইরিশদের আটকাতে সহায়তা করেন।

আইরিশ-টাইগার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে তিনি ২ ওভার বল করে ১৬ রান খরচে ৪ উইকেট তুলেন। এক কথায় বলা যায়, তাসকিনের আগুন ছড়ানো বোলিংয়ে চোখে ঘোলা দেখে আইরিশরা। টাইগার এই পেসারের সামনে বড্ড অসহায় ছিল সফরকারী ব্যটারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App