×

জাতীয়

ইয়াবার মামলায় দুই নারীর যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৪:২৬ পিএম

ইয়াবার মামলায় দুই নারীর যাবজ্জীবন

ছবি: সংগৃহীত

প্রায় দেড় বছর আগে রাজধানীর শনিরআখড়া এলাকা থেকে ২৫ হাজার পিচ ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাশিদা বেগম (৩৯) ও মোছা. মোসুমী আক্তার (২৫)। রাশিদা বেগম শরীয়তপুরের ডামুড্যা থানার চর সিধলকুড়ার মৃত সিরাজ ওরফে ছিড়ু সরদারের মেয়ে। একই এলাকার চাঁন মিয়ার মেয়ে মৌসুমী আক্তার। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

রায় ঘোষণার আগে মৌসুমিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। রাশিদা বেগম উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।সংশ্লিষ্ট আদালতের এডিশনাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান এসব তথ্য জানান।

২০২১ সালের ১৭ আগস্ট বিকেলে ডিবি পুলিশ রাজধানীর যাত্রাবাড়ী থানার শনিরআখড়ার ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তারকে আটক করে। এসময় তাদের সহযোগী মামুন আহম্মেদ পালিয়ে যায়। এসময় রাশিদা বেগমের কাছ থেকে ১৫ হাজার ও মৌসুমী আক্তারের কাছ থেকে ১০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

ওইদিনই তিনজনকে আসামি করে মামলা করেন পল্লবী জোনাল টিমের সাব-ইন্সপেক্টর মো. মুরাদুজ্জামান। মামলাটি তদন্ত করে ওই বছরের ১২ অক্টোবর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের আরেক সাব-ইন্সপেক্টর মোহাম্মদ নোমান হোসেন। মামুন আহম্মেদেরর বিরুদ্ধে অভিযোগ বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতির সুপারিশ করা হয়। এরপর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারের বিরুদ্ধে গত বছরের ১২ অক্টোবর চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App