×

জাতীয়

অস্বাভাবিক উচ্চ রক্তচাপে মৃত্যু: ময়নাতদন্ত প্রতিবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ১২:০৩ পিএম

অস্বাভাবিক উচ্চ রক্তচাপে মৃত্যু: ময়নাতদন্ত প্রতিবেদন

ছবি: সংগৃহীত

নওগাঁর একটি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী সুলতানা জেসমিন (৪৫) নামে এক নারীর র‍্যাব হেফাজতে মৃত্যুর ঘটনায় ময়নাতদন্ত প্রতিবদেন হাইকোর্টে জমা দিয়েছে রাষ্ট্রপক্ষ। প্রতিবেদনে অস্বাভাবিক উচ্চ রক্তচাপকে মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়।

মঙ্গলবার (২৮ মার্চ) অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এ প্রতিবেদন দাখিল করা হয়।

ময়নাতদন্ত প্রতিবেদনের ওপর আজই শুনানি হতে পারে। এ সময়, র‍্যাবের যে সব কর্মকর্তাদের তালিকা চাওয়া হয়েছে তাও দাখিল করা হবে বলে জানা যায়।

জানা যায়, দাপ্তরিক কাজে বুধবার রাজশাহী থেকে নওগাঁয় যাচ্ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক এনামুল হক। পথে দেখা পান র‌্যাবের একটি টহল দলের। তিনি নিজের একটি সমস্যার কথা টহল দলের ইনচার্জকে বলেন। সঙ্গে সঙ্গে র‌্যাব অভিযান চালিয়ে গত বুধবার সুলতানা জেসমিনকে আটক করে।

র‌্যাবের হাতে আটকের পর অসুস্থ হয়ে পড়লে সুলতানা জেসমিনকে প্রথমে নওগাঁ মেডিকেল কলেজ এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরদিন বৃহস্পতিবার বিকেলে রাজশাহী নগরের রাজপাড়া থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন এনামুল হক। সুলতানা জেসমিন তখন অচেতন অবস্থায় হাসপাতালের আইসিইউতে। পরদিন শুক্রবার তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। জেসমিনের বিরুদ্ধে অভিযোগ, তিনিসহ কয়েকজন বাদীর পরিচয় ও পদবী ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খোলেন। এরপর চাকরি দেয়ার নামে মানুষের সঙ্গে প্রতারণা করে টাকাপয়সা হাতিয়ে নিয়েছেন।

র‍্যাবের হেফাজতে মারা যাওয়া বিষয়টি নজরে আনলে হাইকোর্ট জেসমিনের ময়নাতদন্ত প্রতিবেদনসহ সংশ্লিষ্ট নথিপত্র দেখতে চেয়েছেন। রাষ্ট্রপক্ষকে এসব কাগজ ও তথ্য আজ (মঙ্গলবার) আদালতে দাখিল করতে বলা হয়েছিল। সেই অনুযায়ী প্রতিবেদন দাখিল করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App