×

খেলা

অবশেষে জয়ে ফিরলো নেদারল্যান্ডস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৩:২০ পিএম

অবশেষে জয়ে ফিরলো নেদারল্যান্ডস

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান বাছাই পর্বের ম্যাচে ৩-০ গোলে জিব্রাল্টারকে হারিয়েছে নেদারল্যান্ডস। এই জয়ে ‘বি’ গ্রুপ থেকে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডাচরা।

ডাচ স্ট্রাইকার নাথান একে করেন জোড়া গোল। এছাড়া বাকি গোলটি করেন মেমফিস ডিপাই। এই জয়ে ‘বি’ গ্রুপ থেকে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নেদারল্যান্ডস। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ফ্রান্স। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গ্রিস।

ম্যাচের ২৩তম মিনিটে মেমফিস ডিপাই প্রথম এগিয়ে দেন দলকে। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন নাথান একে। একটি ৫০ এবং অন্যটি করেছেন ৮২তম মিনিটে। তবে, জয়ের পরও ডাচদের খেলায় সন্তুষ্ট হতে পারেননি অনেকেই। কারণ, জিব্রাল্টারের মত ছোট একটি দেশকে হারাতে বেশ কষ্টই করতে হয়েছে নেদারল্যান্ডসকে।

জিব্রাল্টারের জালে ৪৮টি আক্রমণ পরিচালনা করে নেদারল্যান্ডস। এর মধ্যে গোলমুখে আক্রমণ করতে পেরেছে কেবল ১১টি। ফ্রান্সের কাছে ৪-০ গোলে হারের পর কোচ রোনাল্ড কোম্যানের যে ধরনের পদক্ষেপ নেয়ার কথা ছিল, তার ছিটেফোটাও নিতে পারেননি। নেদারল্যান্ডস দলটিকে মোটেও উদ্দীপ্ত করে তুলতে পারেননি তিনি।

ম্যাচের পর নেদারল্যান্ডস অধিনায়ক ভিরগিল ফন ডাইক বলেন, ‘বল পজেশনের ক্ষেত্রে আমরা ছিল খুব পিচ্চিল। বল ধরে রাখাই ছিল যেন আমাদের জন্য কষ্টকর। আমাদের জন্য কঠিন একটি সন্ধ্যা ছিল এটা। আমরা চেয়েছিলাম প্রতিপক্ষকে ধ্বংস করে দেবো এবং সেটা আমাদের জন্য সম্ভবও ছিল। কিন্তু গোল করতে পেরেছি শুধু ৩টা। আমাদের আরও অনেক গোল করা উচিৎ ছিল। আগামী দিনগুলোতে আমাদেরকে আরও সতর্ক থাকতে হবে এবং খেলায় উন্নতি করতে হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App