পাকিস্তানকে মাটিতে নামিয়ে রেকর্ড গড়লেন রশিদ খান

আগের সংবাদ

বিকেলের নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

মাধুরীকে ‘বেশ্যা’ বলে অসম্মান!

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ৩:৫২ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ৩:৫২ অপরাহ্ণ

জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সকে আইনি নোটিশ পাঠান লেখক ও রাজনৈতিক বিশ্লেষক মিঠুন বিজয় কুমার। ওয়েব সিরিজ দ্য বিগ ব্যাং থিয়োরির নতুন সিজনের একটি এপিসোডে বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে বেশ্যা বলায় এই আইনি নোটিশ পাঠানো হয়।

মিঠুন বিজয় কুমারের অভিযোগ, ‘বিগ ব্যাং থিয়োরি’র একটি এপিসোডে মাধুরী দীক্ষিতকে ‘কুষ্ঠ আক্রান্ত বেশ্যা’ বলে সম্বোধন করা হয়েছে। এ ধরনের মন্তব্য অত্যন্ত অপমানজনক এবং সম্মানহানিও বটে।

নেটফ্লিক্সের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়ে মিঠুন বিজয় আরও জানান, এই এপিসোড সরানো না হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। কেননা, এ ধরনের উক্তি সামাজিক অবক্ষয় বাড়িয়ে দেয়। তাই দ্রুত এ ধরনের সংলাপ বাতিল করা উচিত।

সংলাপে বলতে শোনা যায়, ঐশ্বরিয়া রাই হলেন দেবী আর তার সামনে মাধুরী দীক্ষিত কুষ্ঠ আক্রান্ত একজন যৌনকর্মী বা বেশ্যা। সিরিজের এ সংলাপটিতেই আপত্তি জানিয়েছেন মিঠুন বিজয় কুমার।

সংবাদ মাধ্যমকে তিনি জানান, কোনো নারীর নাম ধরে এ ধরনের উক্তি মোটেই সঠিক নয়। মাধুরী দীক্ষিতের জায়গায় অন্য কোনো নারীর নাম নেওয়া হলেও সেটা অপমানজনক হতো। শুধু জনপ্রিয় হওয়ার জন্য এ ধরনের সংলাপ ব্যবহার করা মোটেই উচিত নয়। মিঠুন আরও জানান, নেটফ্লিক্স যদি উপযুক্ত পদক্ষেপ না নেয় তাহলে আরও কঠোর ব্যবস্থা নেবেন তিনি।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়