×

সারাদেশ

ঝিকরগাছায় ইভটিজিংয়ের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ১০:২৮ এএম

ঝিকরগাছায় ইভটিজিংয়ের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

ছবি: আতাউর রহমান জসি, ঝিকরগাছা (যশোর)

যশোরের ঝিকরগাছায় স্কুল শিক্ষার্থীসহ ২ জন আত্মহত্য করেছে। তারা হলেন, ঝিকরগাছা পৌরসদরের ৪নং ওয়ার্ড হাসপাতাল রোর্ড মিস্ত্রীপাড়ার বাসিন্দা কুয়েত প্রবাসী গৌতম রায়ের মেয়ে অনিতা রায় (১৩) ও মিস্ত্রিদেয়াড়া গ্রামের আসাদুল মেম্বারের ছেলে আব্দুল্লাহ (২২)।

জানা গেছে, ঝিকরগাছা বিএম হাইস্কুলে ইভটিজিংয়ের শিকার সপ্তম শ্রেণির শিক্ষার্থী অনি রায় (১৩) বাড়ি ফিরেই স্কুলড্রেস পরিহিত অবস্থায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে স্কুল সংলগ্ন নিজবাড়িতে।

অনির ভাই অর্ঘ রায় বলেন, প্রতিদিনের ন্যায় এদিন সকাল সাড়ে ৮টার দিকে ঝিকরগাছা বিএম হাইস্কুলে কোচিং ক্লাস করতে যায় তার বোন অনি রায়। ছুটি শেষে সাড়ে ১০টার দিকে ওই বিদ্যালয়েরই ৩জন শিক্ষার্থী দ্বারা তার বোন ইভটিজিংয়ের শিকার হয়। অনি রায় দৌড়াতে দৌড়াতে বাড়িতে আসে। ওই ৩ শিক্ষার্থী তার পিছন পিছন এসে বাড়ির নিকট থেকে ফিরে যায়। অনি রায় বাড়িতে এসেই মায়ের কাছ থেকে মোবাইল ফোনটা নিয়ে ঘরে দরজা দেয়। তার এক বান্ধবী সাথে অল্প কিছু সময় কথা বলে জানালা দিয়ে মা কনিকা রায় এর হাতে মোবাইল ফোনটি ফেরত দেয়। এরপর মায়ের একটি শাড়ি দিয়ে নিজঘরে ফ্যানের সাথে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। এ সময় অর্ঘ রায় ও তার মা কনিকা রায় বাড়িতে ছিল। বেশ কিছু সময় তার কোন সাড়া শব্দ না পেয়ে অর্ঘ ঘরের ভেন্টিলেশন দিয়ে তাকিয়ে অনি রায়কে ঝুলতে দেখে চিৎকার করে। পরে প্রতিবেশীদের সহযোগিতায় ঘরের দরজা ভেঙ্গে ঝুলন্ত অবস্থায় থাকা অনি রায়কে উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু ঘোষণা করেন।

জানা গেছে, পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশে সরকারি ভাবে মাধ্যমিক বিদ্যালয় গুলো ২৩ মার্চ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয় ছুটি ঘোষণা করলেও ঝিকরগাছা বাজার সংলগ্ন স্কুলগুলোতে চলছে কোচিৎ বাণিজ্য।

জানতে চাইলে ঝিকরগাছা বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুস সামাদ বলেন, তিনি শুনেছেন অন্য একটি ছেলের সাথে টিকটক করাকে কেন্দ্র করে রাস্তায় ছেলেদের সাথে মেয়েটির তর্ক-বিতর্ক হয়েছে। এটা বাইরের বিষয় এটা স্কুল ক্যাম্পাসের ভিতরের কোন ঘটনা না বলেও তিনি দাবি করেন।

ঝিকরগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে এম কামরুজ্জামান জাহাঙ্গীর বলেন, মন্ত্রনালয়ের সিদ্ধান্তনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ওহিদুজ্জামান বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

এই ঘটনার সাথে জড়িদের সকলের দৃষ্টান্তমুলক শাস্তিসহ ঝিকরগাছা পৌরসদরের বিদ্যালয় গুলোর কোচিং বাণিজ্য বন্ধের জোর দাবি করেছেন অভিভাবকরা।

অপরদিকে, শনিবার রাতে পিতার উপর অভিমান করে ছেলে আব্দুল্লা নিজঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App