×

জাতীয়

হুইপ সামশুলের মামলায় বরখাস্ত পুলিশ কর্মকর্তার সাজা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ০৪:৫৬ পিএম

হুইপ সামশুলের মামলায় বরখাস্ত পুলিশ কর্মকর্তার সাজা

ফাইল ছবি

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশের বরখাস্ত পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। অনাদায়ে তাকে ৯ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২৭ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এএম জুলফিকার হায়াত এই রায় দেন। ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বিষয়টি জানিয়েছেন।

রায় দেয়ার সময় আদালতে উপস্থিত ছিলেন সাইফুল আমিন। তার আইনজীবী আমিনুল গণী বলেন, সাইফুল আমিন অর্থদণ্ডের টাকা জমা দেবেন। তবে এই রায়ে সংক্ষুব্ধতিনি। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন বলেও জানিয়েছেন তিনি।

২০১৯ সালের ১২ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে সাইফুল আমিনের বিরুদ্ধে মামলাটি করেন জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী। মামলায় অভিযোগ করা হয়, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর ফেসবুকে একটি পোস্ট দেন পুলিশ পরিদর্শক সাইফুল আমিন। সেই পোস্টে তিনি বলেন, চট্টগ্রাম আবাহনী ক্লাবের জুয়ার আসর থেকে পাঁচ বছরে ক্লাবটির মহাসচিব ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী টাকা আয় করেছেন। আসামির এই পোস্ট ভাইরাল হয়। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। পরে তিনি (বাদী) শেরেবাংলা নগর থানায় মামলা করতে যান। থানা থেকে তাকে আদালতে মামলা করার পরামর্শ দেওয়া হয়। বাদীর বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। সাইফুল আমিনের পোস্টের কারণে বাদী সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

তদন্ত করে ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। অভিযোগপত্র আমলে নিয়ে ২০২০ সালের ৯ ডিসেম্বর সাইফুল আমিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এতে রাষ্ট্রপক্ষে নয়জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর (এসপিপি) নজরুল ইসলাম। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী আমিনুল গণী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App