×

জাতীয়

রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে নগরবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ০১:১৮ পিএম

রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে নগরবাসী

ছবি: সংগৃহীত

রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে নগরবাসী

রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজটে বন্ধ আছে গাড়ি চলাচল। ছবি-সংগৃহীত

তিন দিন ছুটির পর রমজানের প্রথম কর্মদিবসে রাজধানীর সড়কে বেড়েছে যানবাহনের চাপ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তীব্র যানজট। সোমবার (২৭ মার্চ) সরকারি বেসরকারি অফিস, আদালত, স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয় একসাথে খোলায় সড়কে দেখা যায় এই যানজট। এর আগে শুক্রবার রোজা শুরু হলেও সাপ্তাহিক ও সরকারি ছুটি মিলিয়ে রবিবার পর্যন্ত রাজধানীর সড়কগুলো ছিলো অনেকটাই ফাঁকা।

যানজট নিয়ে গণপরিবহন ব্যবহারকারী নগরবাসীরা জানান, ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হচ্ছে। কখনোই সময়মতো কোথাও যেতে পারি না। একই জায়গায় দীর্ঘ সময় আটকে থেকে সময় পার করতে হচ্ছে। যানজটের বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, তিন দিন ছুটি থাকার পর রমজানের প্রথম কর্মদিবসে একসঙ্গে সবাই কর্মস্থলে যাচ্ছেন। ফলে রাস্তায় গাড়ির চাপ বেড়েছে।

[caption id="attachment_418084" align="alignnone" width="1381"] রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজটে বন্ধ আছে গাড়ি চলাচল। ছবি-সংগৃহীত[/caption]

এর মধ্যে প্রাইভেটকার, মোটরসাইকেলের যন্ত্রণায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও ভয়ংকর রূপ ধারণ করে যানজট। শুধু মিরপুর সড়কেই দেখা যায়, টেকনিক্যাল থেকে কল্যাণপুর, শ্যামলী হয়ে আসাদগেট আসতেই ঘণ্টা শেষ! এছাড়া রাজধানীর বিমানবন্দর, কুড়িল, বনানী, বাড্ডা, মহাখালী, হাতিরঝিল, রামপুরা, কারওয়ান বাজার, পান্থপথ, ধানমন্ডি, যাত্রাবাড়ী ও কালশী এলাকায় যানজট রয়েছে।

যানজট নিয়ে ডিএমপির ট্রাফিক গুলশান বিভাগের গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মোস্তাফিজুর রহমান বলেন, আজ রাস্তায় গাড়ির চাপ তুলনামূলক একটু বেশি। তিন দিন বন্ধ থাকার পর আজ রাজধানীতে সব অফিস খুলেছে। এদিকে, রমজানের কারণে অফিস টাইম একটু পরিবর্তন হয়েছে। সবমিলিয়ে একসঙ্গে সকাল থেকে গাড়ির চাপ বেড়েছে। তাই এই যানজট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App