×

সারাদেশ

ঝিকরগাছায় স্বাধীনতা দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ১০:৫৫ এএম

ঝিকরগাছায় স্বাধীনতা দিবস পালিত

ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ রবিবার (২৬ মার্চ) উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি ও অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০টায় মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ ভিত্তিক কবিতা আবৃিত্ত, প্রতিযোগিতা, ২৫ মার্চ নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত, দীপশিখা প্রজ্জ্বলন, ২৫ মার্চ রাত স্মরণে প্রতীকী ব্লাক-আউট, ৩১ বার তোপধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা, জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের পুরস্কার বিতরণ, বিজয়স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন (ঝিকরগাছা-চৌগাছা) যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুবুল হক। এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান স্থানীয় ‘জননী’ সুপার মার্কেট চত্বরে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোস্তফা আনোয়ার পাশা জামালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন।

উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য মো. সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, যুবলীগের যুগ্ন আহবায়ক সেলিমুল হক সালাম, নাভারণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বুলি, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, শ্রমিকলীগের যুগ্ন আহ্বায়ক মাহবুব হাসান বরি, যুবলীগের কমিটির সদস্য জুলফিকার আলী ভুট্টো, পৌর যুবলীগের আহবায়ক একরামুল হক খোকন, পৌর ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম বাপ্পি।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা সাবেক কমান্ডর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল কাদের আজাদ, সাবেক যুব ক্রীড়া সম্পাদক শেখ নাসিমুল হাবিব শিপার, এসময় উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেত্বৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং উপজেলা মোড়ে শহিদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App