×

খেলা

মেসির নামে নাম এখন আর্জেন্টিনার অনুশীলন সেন্টারের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২৩, ০১:৪৬ পিএম

মেসির নামে নাম এখন আর্জেন্টিনার অনুশীলন সেন্টারের

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগে ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। অপ্রাপ্তি বলতে শুধু ছিল বিশ্বকাপের সোনালি ট্রফিটা। তবে মরুর বুকে নিজের শেষ বিশ্বকাপ খেলতে নেমে সেটির আক্ষেপও মিটিয়েছেন ফুটবলের এই জাদুকর। ৩৬ বছরের শিরোপাখরা ঘুচিয়ে আকাশী-সাদা সমর্থকদের শিরোপার উৎসবে ভাসিয়েছেন। আর এমন কিছুর পর এলএমটেনের জন্য যেন সবকিছু উজাড় করে দিতেই প্রস্তুত দেশটির ফুটবল কর্তৃপক্ষ থেকে শুরু করে সমর্থকরা। মেসিকে সম্মান জানিয়ে এবার মেসির নামে জাতীয় দলের অনুশীলন সেন্টারের নামকরণ করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

গতকাল এক টুইটে এ কথা জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া। এদিকে আর্জেন্টিনার ফুটবলের কাছ থেকে এমন উপহার পেয়ে নিজের উচ্ছ্বাস লুকাননি মেসি।

টুইটে মেসির নামে অনুশীলন ক্যাম্পের নামকরণ করার ঘোষণা দেন তাপিয়া। অনুশীলন সেন্টারের নতুন ফলকের ছবিও শেয়ার করেছেন এএফএর প্রধান, ‘কাসা দে এজেইজায় আমরা একটা ঐতিহাসিক সময় পার করেছি, আজ থেকে বিশ্বের সেরা ফুটবলারের সম্মানে যার নাম হবে লিওনেল আন্দ্রেস মেসি ক্যাম্প।’

এমন স্বীকৃতি পেয়ে ইনস্টাগ্রামে মেসি বলেছেন, ‘এই স্বীকৃতি আমার পাওয়া সেরা স্বীকৃতিগুলোর একটি। এটা অনেক সম্মানের, অনেক ধন্যবাদ।’ মেসির ইনস্টাগ্রাম পোস্টে কমেন্টও করেছেন তাপিয়া। সেখানে তিনি লিখেছেন, ‘যোগ্য হিসেবেই তুমি স্বীকৃতি পেয়েছ।’

সোমবার দ্বিতীয় ও সর্বশেষ প্রীতি ম্যাচে কুরাসাওয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। সেই ম্যাচকে ঘিরে আর্জেন্টাইনরা কী উৎসবের উপলক্ষ তৈরি করে, কে জানে!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App