×

শিক্ষা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২৩, ০৪:১২ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ রবিবার (২৬ মার্চ) সকাল ১০টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও নানা বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের গান ও দেশাত্মবোধক গান প্রচার করা হয়। মহান স্বাধীনতা সংগ্রামে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনসমূহ আলোক সজ্জায় সজ্জিত করা হয়।

প্রসঙ্গত, আগামীকাল ২৭ মার্চ সকাল ১১টায় স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগীত বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App