×

খেলা

আইরিশদের হোয়াইটওয়াশ করতে উদগ্রীব হাথুরুসিংহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২৩, ০১:০৬ পিএম

আইরিশদের হোয়াইটওয়াশ করতে উদগ্রীব হাথুরুসিংহ

চট্টগ্রামে সংবাদ সম্মেলনে কথা বলেন টাইগারদের প্রধান কোচ হাথুরুসিংহে। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ ক্রিকেট দল এখন চট্টগ্রামে আছে। সেখানে টি- টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি রয়েছে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ মার্চ। এরপর ঢাকায় দুদলের একমাত্র টেস্ট শুরু হবে ৪ এপ্রিল।

এছাড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের নেতৃত্বেই ইংলিশদের কয়দিন আগেই হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এবারও আগ্রাসী, আক্রমণাত্মক ক্রিকেটে আইরিশদের হোয়াইটওয়াশ করতে মুখিয়ে আছে সাকিবরা।

রবিবার(২৬ মার্চ) টি-টোয়েন্টি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এইকথা জানিয়েছেন কোচ হাথুরুসিংহে।

তিনি বলেন, আমি ওদের নিয়ে গর্ব করি। আমার শিষ্যরা আগেও ভালো খেলতো। এখন সাকিব, তামিম ও তাসকিন, মিরাজদের অনেক উন্নতি হয়েছে। তারা এখন পরিপূর্ণ। যে কোনো শক্তিশালী দলের বিপক্ষে লড়াই করতে প্রস্তুত। আর চট্টগ্রামের উইকেট সম্পর্কে আমার এবং সাকিবদের জানা আছে। আমি আশাবাদী ওরা আইরিশদের ফের হায়াইটওয়াশ করবেন।

এছাড়া গত কদিন ধরে ব্যস্ত সময় পার করছেন সাকিব। ইংল্যান্ড সিরিজ থেকে শুরু হয় তার ব্যস্ততা। আন্তর্জাতিক ম্যাচের বিরতিতে ব্যক্তিগত কাজে দল থেকে বিচ্ছিন্ন হয়েছিলেন। তারপর আয়ারল্যান্ড সিরিজে তো রেকর্ড গড়ে ফেলেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। সিলেটে সিরিজ শুরু হওয়ার পর কয়েক দফা ঢাকায় গিয়ে ব্যক্তিগত কাজে সেরেছেন। এরপর এখন নিজকে চট্টগ্রামে প্রস্তুত করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি ভালো করেই জানেন মাঠ কিভাবে উপস্থাপন করতে হয়।

শনিবার অনুশীলনের সময় প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও বেশ কিছু পরামর্শ দিয়েছেন সাকিবকে। সেগুলো লক্ষী শিষ্যদের মতো মুখস্থ করেন সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App