ইফতারে মন ভোলাচ্ছে সেলিম হোটেলের গুড়ের জিলাপি

আগের সংবাদ

বোয়ালমারীতে চোরাই ৩ মোটরসাইকেল উদ্ধার

পরের সংবাদ

৭ বিভাগে ঝড়-বৃষ্টি হতে পারে

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩ , ৩:০৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৬, ২০২৩ , ৩:০৪ অপরাহ্ণ

দেশের ৭ বিভাগে রবিবার (২৬ মার্চ) ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। একই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা আরো বাড়ার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

শনিবার (২৫ মার্চ) সকাল ছয়টা থেকে রবিবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগ ছাড়া অন্য পাঁচ বিভাগে কমবেশি বৃষ্টি হয়েছে। সঙ্গে কোথাও কোথাও বয়ে গেছে কালবৈশাখী ঝড়।

তবে বৃষ্টির প্রবণতা ঢাকা বিভাগে বেশি ছিল। এ সময়ে সবচেয়ে বেশি ২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে কিশোরগঞ্জের নিকলিতে। ঢাকায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঝড়-বৃষ্টির এ প্রবণতা আগামী কয়েকদিন থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

দিন ও রাতের তাপমাত্রাও ক্রমেই বাড়ছে। শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, যা রবিবার বেড়ে হয়েছে ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় (১ থেকে ২৫ শতাংশ অঞ্চল) অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়