×

জাতীয়

২৫-২৬ মার্চের চেতনা ধারণ করে না বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩, ০৪:৫৩ পিএম

২৫-২৬ মার্চের চেতনা ধারণ করে না বিএনপি

শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: ভোরের কাগজ

২৫-২৬ মার্চের চেতনা ধারণ করে না বিএনপি

বিএনপি ২৫-২৬ মার্চের চেতনা ধারণ করে না বলেই গণহত্যা দিবসে কোনো কর্মসূচি পালন করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এদেশে একাত্তরে গণহত্যার জন্য পাকিস্তান এখনও ক্ষমা চায়নি। বিএনপি পাকিস্তানের দালাল পার্টি। তাদের প্রতিরোধ করতে হবে। তারা কেন এ দিবস পালন করতে চায় না। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না বলেই, তারা আজ কোনো কর্মসূচি রাখে নাই। জঙ্গিবাদী অপশক্তির মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এ আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপিসহ কয়েকটি দল গণহত্যা দিবস পালন করে না। জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেছে আর বেগম খালেদা জিয়া ও তারেক রহমান শেখ হাসিনাকে হত্যা করতে গ্রেনেড হামলা চালিয়েছিল। বিএনপি-জামায়াতের হাতে এদেশের গণতন্ত্র নিরাপদ না। তাদের প্রতিহত করতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি বলেন, একাত্তরের পরাজিত শক্তি এখনও বাংলাদেশে রাজনীতি করছে। তারা দেশের সকল অগ্রগতিকে থামিয়ে দিতে চায়। এ অপশক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে; দেশের ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। বিরোধীদলেও থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।

যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের প্রতিরোধ করতে হবে- এ কথা জানিয়ে তিনি, একাত্তরে গণহত্যা দিবসের স্বীকৃতি দিতে জাতিসংঘের কাছে দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App