×

সারাদেশ

পঞ্চগড়ের ঘটনায় ২৭ মামলায় গ্রেপ্তার ২০৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩, ০৮:৪২ পিএম

পঞ্চগড়ের ঘটনায় ২৭ মামলায় গ্রেপ্তার ২০৭

ছবি: সংগৃহীত

পঞ্চগড় শহরতলীর আহমদনগরে আহমদিয়া মুসলিম জামাতের (কাদিয়ানি) বার্ষিক সালানা জলসা বন্ধ ও কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে গত ২, ৩ ও ৪ মার্চ আন্দোলনরত সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ ও কয়েকটি ইসলামী দলের কর্মী সমর্থকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনায় ও আহমদিয় সম্প্রদায় (কাদিয়ানী) অধ্যুষিত সদর উপজেলার আহমদনগর ও বোদা উপজেলার শালশিরি গ্রামে কাদিয়ানীদের বাড়ি ঘর, দোকানপাট ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাটকে কেন্দ্র করে দুই জনের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার সংখ্যা ২৭টি। এসব ঘটনায় সদর থানায় ২২টি এবং বোদা থানায় পাঁচটি মামলা দায়ের করা হয়েছে।

এরমধ্যে বিশেষ ক্ষমতা আইনে চারটি ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা পুলিশ দায়ের করে। অন্য মামলাগুলো ভুক্তভোগীরা দায়ের করে। এসব মামলায় এসব মামলায় নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতনাম ১০/১১ হাজার জনকে আসামি করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকসহ গ্রেপ্তার হয়েছে সাতজন। এসব মামলায় এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা ২০৭ জন।

পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা এসব তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ ও র‌্যাবের অভিযান চলমান রয়েছে। ভিডিও ও সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারী দুস্কৃতিকারীদের গ্রেপ্তার করা হচ্ছে। কোন সাধারণ নীরিহ মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে না। এমন অভিযোগও নেই। নিরপরাধ মানুষকে হয়রানির অভিযোগ এলে গুরুত্ব দিয়ে দেখা হবে। শহরে ও আহমদিয়া (কাদিয়ানি) সম্প্রদায়ের আবাসস্থলের সমস্ত গুরুত্বপূর্ণ পয়েন্ট ও আহমদিয়াদের (কাদিয়ানি) দুটি মসজিদের আশে পাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। পঞ্চগড়ের উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। পুলিশের পাশাপাশি গ্রেপ্তার অভিযান চালচ্ছে র‌্যাব ও বিজিবি। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ শান্ত ও স্বাভাবিক রয়েছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে জানান পুলিশ সুপার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App