×

সারাদেশ

কুতুবদিয়ায় ব্যাটারির পানি পানে মা-মেয়ের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩, ০৪:১৮ পিএম

কুতুবদিয়ায় ব্যাটারির পানি পানে মা-মেয়ের মৃত্যু

কুতুবদিয়া থানা। ফাইল ছবি

কুতুবদিয়ায় পারিবারিক কলহের জেরে ব্যাটারির পরিত্যক্ত পানি পানে মা ও মেয়ের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) রাতে উত্তর ধুরুং চাঁদের ঘোনা গ্রামের মো. রাশেদের (মানিক) বাড়িতে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সমাজসেবক লিয়াকত আলী ও মানিকের মা ছমুদা বেগম বলেন, বছর দুয়েক আগে বিয়ে হওয়া ওই গ্রামের মানিক ও স্ত্রী নয়নমনির সঙ্গে প্রায়ই নানা বিষয়ে ঝগড়া হতো। এর মধ্যে স্ত্রীর মোবাইল ব্যবহার করা ছিলো অন্যতম। শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় নয়নমনি সৌরবিদ্যুতের বদলানো পরিত্যক্ত ব্যাটারির পানি প্রথমে ১০ মাস বয়সের মেয়ে মেহেরমনিকে পান করিয়ে এবং পরবর্তীতে নিজেও পান করে আত্মহত্যার চেষ্টা করে।

পরে প্রতিবেশীরা তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক সোহেল মা ও মেয়ের অবস্থা সংকটাপন্ন হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করেন। সেখানে রাত ১১টার দিকে নয়নমনি (২০) ও তার মেয়ে মেহেরমনির মৃত্যু হয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ছাবের আহমদ বলেন, মা ও মেয়ের মৃত্যুর বিষয়টি তিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানিয়েছেন। মেয়ের বাবা মামলা করবেন বলে চট্টগ্রাম থেকে মরদেহ দুটি নিতে যাননি বলেও জানিয়েছেন তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, উত্তর ধুরুং এলাকার মা ও মেয়ের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মর্গে ময়নাতদন্ত শেষে নিয়ে আসার পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে, হাসপাতালে স্ত্রী ও মেয়ের মৃত্যুর সংবাদ শোনার পর থেকে স্বামী মো. রাশেদ প্রকাশ মানিক পলাতক রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App