×

সারাদেশ

আলীকদমে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩, ১০:৪৮ এএম

আলীকদমে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

বান্দরবানের রুমা উপজেলায় সশস্ত্র সন্ত্রাসী কেএনএফ কর্তৃক অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আনোয়ার হোসেনকে অপহরণ ও থানচি উপজেলার সীমান্ত সড়ক নির্মাণ শ্রমিকদের উপর গুলিবর্ষণ ও অপহরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ আলীকদম উপজেলা শাখা (পিসিএনপি)।

শুক্রবার (২৪ মার্চ) বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল শেষে আলীকদম প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আগে একটি প্রতিবাদ মিছিল পানবাজার এলাকা থেকে শুরু হয়ে আলীকদম বাজারের প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

পিসিএনপি’র আলীকদম উপজেলা সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় ভাইসচেয়ারম্যান চেয়ারম্যান, বান্দরবান জেলা সভাপতি আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম। আলীকদম ইসলামীয়া দাখিল মাদ্রাসার শিক্ষক আব্দুল হক, উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা একেএম আইয়ুব খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভোগছে। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের কেউ নিরাপদে নেই। পাহাড়ের বসবাসরতরা আতঙ্কের মধ্য দিয়ে দিন পার করছে।

সীমান্তে সড়ক নির্মাণ কাজে নিয়োজিত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সার্জেন্ট আনোয়ার হোসেনকে আগামী ২৪ ঘন্টার মধ্যে সুস্থ শরীরে ছেড়ে দেওয়া না হলে নাগরিক পরিষদের উদ্যোগে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। পাহাড়ে শান্তি বজায় রাখার জন্য প্রয়োজনে এলাকার যুবকদের বিশেষ প্রশিক্ষণ দিয়ে কেএনএফ’র বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার হুমকী দেন। ।

মোঃ আবুল কালাম আরও বলেন, পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদাবাজি, অপহরণ, খুন-গুম আজ সাধারণ মানুষ অতিষ্ঠ। এই সশস্ত্র পাহাড়ি সংগঠন কেএনএফ সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারসহ সংশ্লিষ্ট দপ্তরকে আহ্বান জানান এই নেতা। অবিলম্বে অপহরণকৃত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে মুক্তি দিতে হবে।

তিনি বলেন পাহাড়ি সন্ত্রাসীরা হাতেগুণা কিন্তু আমরা তাদের কয়েকশো গুণ বেশি। বান্দরবানের প্রত্যেকটি উপজেলায় প্রতিবাদ সভা করার ঘোষণা দেন মানববন্ধনে।

এসময় উপজেলার সহ- সভাপতি মোহাম্মদ মোস্তফা, সাধারণ সম্পাদক মোঃ, নুরুল আলম, নাগরিক পরিষদের সদস্য মাওলানা একেএম আইয়ুব খানসহ উপজেলা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App