×

সারাদেশ

আলফাডাঙ্গায় নদী থেকে অবৈধ বাঁশের বাঁধ অপসারণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩, ০৭:০৯ পিএম

আলফাডাঙ্গায় নদী থেকে অবৈধ বাঁশের বাঁধ অপসারণ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের আলফাডাঙ্গায় কিছু অসাধু মৎস্য ব্যবসায়ী বারাশিয়া নদীতে আড়াআড়ি অবৈধ বাঁশের বাঁধ দিয়ে দীর্ঘদিন নদীতে মাছ শিকার করেন।

শনিবার (২৫ মার্চ ) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার সদর ইউনিয়নে বারইপাড়া ও মহিষাড়ঘোপ এলাকায় বারাশিয়া নদীতে এ অভিযান চালিয়ে নদীর এপাশ-ওপাশ জুড়ে প্রায় ৫ মিটার বাঁশের বাঁধ অপসারণ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা লুৎফার রহমানের নেতৃত্বে এ বিষয়ে অভিযান করা হয়েছে।এ সময় বেশ কয়েকটি চায়না দুয়ারী জাল পোড়ানো হয়। তবে অভিযানের সংবাদ পেয়ে বাঁধ নির্মাণকারীরা গা ঢাকা দেয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলফাডাঙ্গা থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক ইউনুছ আলী বিশ্বাস, উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেন, উপজেলা মৎস অফিসের হিসাবরক্ষক মো. রিফাত শেখ, ক্যাবের দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল ইসলাম প্রমুখ।

বাঁধ অপসারণ ও চায়না দূয়ারী জাল পোড়ানোর বিষয়টি নিশ্চিত করে উপজেলা মৎস্য কর্মকর্তা লুৎফার রহমান বলেন, স্থানীয় লোকজন বারালিয়া নদীতে অবৈধভাবে বাঁশের বাঁধ দিয়ে পানি ও মাছের স্বাভাবিক গতি নষ্ট করে মাছ শিকার করেছিলেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App