×

তথ্যপ্রযুক্তি

এবার কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে করা যাবে কল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০৪:১৫ পিএম

এবার কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে করা যাবে কল

ছবি: সংগৃহীত

ডেস্কটপ সংস্করণ ব্যবহারকারীদের জন্য নিজেদের অ্যাপ হালনাগাদ করেছে হোয়াটসঅ্যাপ। নতুন সংস্করণটিতে দ্রুত হোয়াটসঅ্যাপ ব্যবহারের পাশাপাশি কম্পিউটার থেকে সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে অডিও কল এবং ৮ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে।

ভবিষ্যতে এ সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছে মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি। এক ব্লগ বার্তায় মেটা জানিয়েছে, ফোনের মতোই ডেস্কটপ সংস্করণ ব্যবহারকারীদের সব বার্তা ও অডিও-ভিডিও কলে এন্ড টু এন্ড নিরাপত্তা–সুবিধা দেবে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যবহারকারীরা নিরাপদে বার্তা আদান–প্রদানের পাশাপাশি কথাও বলতে পারবেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এ সুবিধা চালুর ফলে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে। নতুন সংস্করণ ‘কল শিডিউল’ সুবিধাও সমর্থন করবে। ফলে নির্দিষ্ট ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে আগে থেকেই ভিডিও কলের লিংক পাঠানো যাবে। এর ফলে আমন্ত্রিত ব্যক্তিরা নির্দিষ্ট সময়ে লিংকে ক্লিক করে সরাসরি ভিডিও কলে অংশ নিতে পারবেন।

বর্তমানে মাল্টিডিভাইস সুবিধা কাজে লাগিয়ে ফোনের পাশাপাশি চারটি ল্যাপটপ ও কম্পিউটারে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। একাধিক ফোনে এক অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা চালুর জন্যও কাজ করছে হোয়াটসঅ্যাপ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App