×

খেলা

সাকিব-লিটনকে ছাড়তে চায় না বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ১০:০০ পিএম

সাকিব-লিটনকে ছাড়তে চায় না বিসিবি

ছবি: সংগৃহীত

মার্চের শেষে মাঠে গড়াতে চলেছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যেখানে বাংলাদেশ থেকে খেলবেন তিন ক্রিকেটার। মুস্তাফিজুর রহমানের সঙ্গে এবারের আসরে নাম রয়েছে সাকিব আল হাসান ও লিটন দাসের। শুরু থেকে মুস্তাফিজের খেলা নিয়ে নিশ্চয়তা থাকলেও, আয়ারল্যান্ড টেস্ট না খেলে আইপিএলে যেতে পারবেন না সাকিব-লিটন।

সাকিব-লিটনরা নিলামে দল পাওয়ার পরে কিংবা তারও আগে আইপিএল প্রসঙ্গে বেশ কয়েকবার বিসিবি সভাপতি বলে দিয়েছেন, জাতীয় দলের খেলার সময় কোনো ক্রিকেটারকে ছুটি দেবেন না তারা। বাংলাদেশের সিরিজ শেষ করে তবেই যেতে হবে আইপিএল বা অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ বাদ দিয়ে সাকিব আল হাসান ও লিটন দাসের আইপিএলে যাওয়ার কোনো সুযোগ দেখেন না তিনি।

পাপন বলেন, দেখেন আমি আপনাদেরকে বারবার জিজ্ঞেস করলে একটাই উত্তর দিয়েছি। আইপিএলে নিলামে তাদেরকে যখন নাকি ডাকা হয়, তার আগে আমাদের কাছ থেকে জানতে চেয়েছে তারা কখনো এভেইলেবল। আমরা তাদেরকে (সময়সীমা) দিয়ে দিয়েছি। সেটি জেনেই আইপিএলে তাদেরকে নিলামে নিয়েছে। খুবই সাধারণ ব্যাপার। এরপর আর কোনো কিছু যদি চেঞ্জ হয় তাহলে তো আমরাই বলবো আপনাদেরকে। আমাদের এখনো পর্যন্ত কোনো চেঞ্জ (বদল) আসেনি এখানটায়। আমাদের যেটা ছিল তাই আছে।

বিসিবি থেকে বিসিসিআইকে পাঠানো ইমেইলে জানানো হয়েছে, আইপিএলে আয়ারল্যান্ড সিরিজে নির্বাচিত খেলোয়াড়রা ৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত উন্মুক্ত থাকবে।

ফলে সাকিব ও লিটন ২৪ দিনের জন্য এনওসি পাচ্ছেন। মোস্তাফিজ পাচ্ছেন আটদিন বেশি।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে থাকবেন কিনা এমন প্রশ্নে পাপন বলেন, না থাকার আমি কোন অপশনই দেখি না। এইটা যদি এমন হতো তাদেরকে আমরা বলেছি যে ভেবেচিন্তে দেখতেও পারি, এরকম কোনো অপশন দিয়েছি খেলোয়াড়দের বা আইপিএলকে। তাহলে সন্দেহ থাকতো। আমরা তো পরিষ্কার বলেই দিয়েছি। আমরা এখন পর্যন্ত ওই সিদ্ধান্তেই আছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App