×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও ৩৮৬ মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ১০:৩২ এএম

শনাক্ত ৭০ হাজারের বেশি

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৮৬ জনের মৃত্যু হয়েছে এবং সংক্রমিত হয়েছেন ৭০ হাজার ৫৯৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ২২ হাজার ৫০০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ২৮ লাখ ৮০ হাজার ২২১ জনে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রাশিয়া, জাপান, তাইওয়ান, পোল্যান্ড, হাঙ্গেরি, কলম্বিয়া ও ফ্রান্সের মতো দেশগুলোর অবস্থান।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন এবং মারা গেছেন ১৩৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ২২ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫২ হাজার ৫২৫ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ৩০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৩ লাখ ৯০ হাজার ৫১ জন শনাক্ত এবং ৭৩ হাজার ৫৯২ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১ জন এবং মারা গেছেন ৩৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ৮৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৯৩৮ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App