×

সারাদেশ

বাউফলে দুই শিক্ষার্থী খুন: গ্রেপ্তার হয়নি কেউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৪:৩১ পিএম

বাউফলে দুই শিক্ষার্থী খুন: গ্রেপ্তার হয়নি কেউ

ছবি: অতুল পাল, বাউফল (পটুয়াখালী)

পটুয়াখালীর বাউফলের সূর্যমণি ইউনিয়নের ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের দুই শিক্ষার্থী মো. মারুফ হোসেন বাপ্পি (১৭) ও নাফিস মোস্তফা আনসারীকে (১৬) প্রকাশ্যে খুনের ঘটনায় স্বজন ও শিক্ষক-শিক্ষার্থীদের আহাজারিতে ভারি হয়ে ওঠেছে বিদ্যালয় প্রাঙ্গণসহ পুরো এলাকা।

বুধবার (২২ মার্চ) বিকেল সারে ৪টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একই বিদ্যালয়ের নবম শ্রেণির কয়েক শিক্ষার্থী গ্যাংদের ধারালো চাকুর উপর্যপরি কোপে ওই দুই শিক্ষার্থীসহ তিনজন গুরুতর জখম হয়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারুফ ও নাফিসের মৃত্যু হয়। সিয়াম নামের অপর এক শিক্ষার্থী জখম হয়ে বাউফল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার সরেজমিন দেখা গেছে, দুই শিক্ষার্থী খুনের ঘটনায় ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয়সহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সহপাঠী ও শিক্ষকদের কান্নায় ভারি হয়ে ওঠেছে বিদ্যালয় প্রাঙ্গণ। গগনবিদারী কান্নায় যেন আকাশ বাতাস স্তব্ধ হয়ে রয়েছে।

সহপাঠী ও স্থানীয়ভাবে জানা গেছে, গত বুধবার (২২ মার্চ) বিদ্যালয়ে ক্লাস চলাকালে দশম শ্রেণির শিক্ষার্থী সায়েমের সাথে নবম শ্রেণির শিক্ষার্থী সৈকতের গায়ে ধাক্কা লাগে। এটা নিয়ে উভয়ের মধ্যে মৃদু কথা কাটাকাটি হয়। বিকেল ৪টায় স্কুল ছুটি হলে একই বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র সায়েম, রায়হান, হাসিবুল, নায়িম-১ এবং নায়িম-২ বিদ্যালয় থেকে অনতিদুরে পাঙ্গাশিয়া ব্রিজের দক্ষিণ পাশে অবস্থান নেয়। কিছুক্ষণের মধ্যে সিয়াম, নাফিস ও মারুফ ওই ব্রিজ পাড় হয়ে বাড়ি যাচ্ছিল। এ সময় পূর্ব থেকে অবস্থান নেয়া ওই পাঁচ শিক্ষার্থী চাকু দিয়ে দশম শ্রেণির ওই তিন শিক্ষার্থীকে এলোপাতারি কুপিয়ে জখম করে। বিকেল সারে পাঁচটার দিকে স্থানীয়রা গুরতর জখম ওই তিন শিক্ষার্থীকে বাউফল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে নাফিস ও মারুফকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসকরা দুজনকেই মৃত্যু ঘোষণা করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত দুই শিক্ষার্থীর লাশ ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ নিহতদের বাড়িতে নিয়ে আসা হবে এবং পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে, হত্যার ঘটনার ২৪ ঘন্টা অতিবাহিত হয়ে গেলেও পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পিতবার সকাল সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ে সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকাবাসীরা।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.মাসুম বিল্লাহ বলেন, দুইজন মেধাবী ছাত্রকে প্রকাশ্য দিবালোকে নিমর্মভাবে হত্যার পর ২০ ঘন্টা পেড়িয়ে গেলে কিন্তু পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এটা দুঃখজনক।

নিহত দুই শিক্ষার্থীর সহপাঠী সাজিদুল ইসলাম রুদ্র (১৬), জাহিদুল ইসলাম (১৬) ও রাবেয়া বসরি (১৫) বলেন, আমাদের দুই বন্ধুকে কিশোর গ্যাং গ্রুপ সুইজগিয়ার চাকু দিয়ে কুপিয়ে হত্যা করেছে। এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এটা তাদের ব্যর্থতা। আজকের মধ্যে খুনিদের গ্রেপ্তার করতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, পুলিশের ভূমিকায় আমরা হতাশ। ঘটনার পর দীর্ঘসময় পার হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। অতিদ্রুত দোষিদের আইনের আওতায় আনার দাবি করছি।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল মামুন বলেন, দোষীদের গ্রেপ্তার করতে আমরা চেষ্টা করে যাচ্ছি। গোয়েন্দা বিভাগসহ পুলিশের কয়েকটি ইউনিট মাঠে কাজ করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App