×

সারাদেশ

নেত্রকোণায় হয়রানিমূলক অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৭:৪৬ পিএম

নেত্রকোণায় হয়রানিমূলক অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ছবি: ম. শফিকুল ইসলাম, নেত্রকোণা

নেত্রকোণায় একটি অভিযোগকারী চক্রের চাঁদাদাবি, চাঁদা না পেয়ে মিথ্যা অভিযোগে নানভাবে হয়রানি থেকে পরিত্রাণের লক্ষে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষক পরিবারের তিন সদস্য।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টায় নেত্রকোণা পৌরশহরের নাগড়া এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে হয়রানির শিকার ভুক্তভোগী পৌরশহরস্থ নিউটাউনে বসবাসরত মো. মাহাবুবুল ইসলাম পরশ,তার স্ত্রী অধ্যক্ষ মুছলিহা আক্তার ও মুছলিহার ভাই নন্দীপুর কারিগরি ও বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান গেলমান লিখিত বক্তব্যে তাদেরকে নানাভাবে হয়রানির বক্তব্য তুলে ধরেন।

এ সময় তারা জানান, আমাদের পরিবারের ৯ জন সদস্য শিক্ষকতার মত মহান পেশায় আছেন।তাছাড়াও আমাদের রয়েছে কৃষি জমির আবাদ, পোল্ট্রি, মৎস্য ও গবাদি পশুর খামার। বৈধভাবে এসব ব্যবসা পরিচালনা করে আমাদের আর্থিক উন্নতি হয়েছে আর তা দেখেই এলাকার একটি দুষ্ট চক্র আমাদের পেছনে লেগেছে। নানানভাবে আমাদের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে অবৈধ টাকার মালিক আখ্যা দিয়ে আমাদের নামে দুদকসহ প্রশাসনের নানা জায়গায় মিথ্যা অভিযোগ দিয়েছে স্থানীয় বাসিন্দা মাহবুবুর রহমান হিমেল, মো. সাজ্জাত, সাহেদসহ একটি চক্র। কিন্তু আমাদের সম্পদের সবকিছু বৈধ থাকায় এতে কোন ফল হয়নি। নানা সময় চাঁদা চেয়ে হুমকিও দিয়েছে এই চক্রটি। আমরা চাঁদা না দেয়ায় ক্ষিপ্ত হয়ে ওই চক্রটি এখন গুজব রটাতে সংবাদ সম্মেলন করে নানা অখ্যাত এবং নাম সর্বস্ব মিডিয়ায় সংবাদ প্রচার করাচ্ছে। এতে আমাদের সম্মান নষ্ট হচ্ছে।

সংবাদ সম্মেলনে নন্দীপুর কারিগরি ও বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান গেলমান বলেন, আমরা আয়কর পরিশোধ করছি নিয়মিত এবং প্রশাসনের কাছে আবেদনও করেছি, আপনারা আমাদের সম্পদ ও আয়ের উৎস যাচাই করে দেখুন। অবৈধ আয়ের কোন উৎস পেলে আপনারা আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। সেইসাথে আমরা যদি অপরাধ না করে মিথ্যা হয়রানির শিকার হই তাহলে ওই দুষ্ট চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি তিনি অনুরোধ জানান।

অন্যদিকে অভিযুক্তদের বক্তব্য জানতে তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App