×

সারাদেশ

নড়াইলে বিপুল পরিমাণ চোরাই মালামালসহ আটক ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৬:৪৯ পিএম

নড়াইলে বিপুল পরিমাণ চোরাই মালামালসহ আটক ৬

ছবি: শুভ সরকার, নড়াইল

নড়াইলে বিপুল পরিমাণ চোরাই মালামালসহ আটক ৬

ছবি: শুভ সরকার, নড়াইল

নড়াইলে সরকারি ৩৯টি ল্যাপটপসহ বিপুল পরিমান চোরাই মালামালসহ ছয়জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে এক প্রেস বিফিং এ তথ্য জানান পুলিশ সুপার মোছা সাদিরা খাতুন।

তিনি জানান, গত ২৬ জানুয়ারি স্বরসতী পূজার দিন স্কুল বন্ধ থাকায় নড়াইলের লোহাগড়া থানার নলদী ইউনিয়নের বিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের গ্রিল কেটে সরকারের আইসটি বিভাগ থেকে দেয়া ১৭টি ল্যাপটপ ও ১৫ চার্জার চুরি হয়ে যায়। এঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন (মামলা নং-২০),

অপরদিকে, গত ১৬ মার্চ ২০২৩ সদরের তুলারামপুর মালিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১টি ল্যাপটর, ১টি প্রজেক্টর, ১টি প্রিন্টার, ১টি সাউন্ড বক্স, ১২টি বিআরবি সিলিং ফ্যান, ফিঙ্গার প্রিন্টার এবং ১৭ মার্চ সদরের চাকই পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২টি ল্যাপটপ, ১টি প্রজেক্টর ও নগদ ১০ হাজার টাকা এবং একই দিনে সদরের হবখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২টি বিআরবি সিলিং ফ্যান চুরি যায়। এসব চুরির ঘটনায় সংশ্লিল্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন বাদি হয়ে নড়াইল সদর থানায় দায়ের করেন।

[caption id="attachment_416989" align="alignnone" width="1380"] ছবি: শুভ সরকার, নড়াইল[/caption]

পরবর্তীতে জেলা পুলিশের সকল বিভাগের তৎপরতায় গোয়েন্দা পুলিশ ২১ মার্চ একটি সিমের সূত্র ধরে সিম ব্যাবহারকারী গোপালগঞ্জের মকসেদপুর থানার শহিদুল তার সহযোগী রিজু সরদার সনাক্ত করে নড়াইল পৌর এলাকার ভওয়াখালী থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা চুরি কথা স্বীকার করে।

পরে তাদের তথ্য মত বিভিন্ন জায়গায় জেলা গোয়েন্দা পুলিশ ২২ শে মার্চ অভিযান চালিয়ে চোরাইকৃত ৩৯টি ল্যাপটপ, ল্যাপটপের চার্জার ১৪টি, সিলিং ফ্যান ৭২টি, প্রজেক্টর ৪টি, প্রিন্টার ৩টি ,স্ক্যানার ১টি, মিনি সাউন্ড বক্স ১৬টি, কম্পিউটার বক্স ২টি, কিবোর্ড ৩টি ও মাউচ ২টি উদ্ধার করে।

এ ঘটনায় শহিদুল ইসলাম (৩০), রিজু সরদার (১৮), সোহবান মোল্যা (৩৮), মতিউর রহমান মোল্যা (৩৫) আরমান মোল্যাসহ (২০) নেপাল দাসকে (৩০) আটক করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুর রহমান, জেলা গোয়েন্দা শাখার ওসি সাজেদুল ইসলাম, জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা,বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিক কর্মী, সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App