×

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৯৫৪ শিক্ষার্থীর দ্বৈত ভর্তি বাতিলে চূড়ান্ত নোটিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ১২:৩৯ এএম

জাতীয় বিশ্ববিদ্যালয় ৯৫৪ দ্বৈত শিক্ষার্থীকে চূড়ান্ত নোটিশ দিয়েছে। এসব শিক্ষার্থী ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মোট দুইবার অনার্স, ডিগ্রি ও প্রফেশনাল কোর্সে ভর্তি হয়েছেন। আগামী ২৮ মার্চের মধ্যে তাদের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করতে হবে। নইলে কর্তৃপক্ষ পরের সেশনের ভর্তি বাতিল করে দেবে।

গত ১৫ মার্চ কর্তৃপক্ষ এই নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয়। তবে এটি প্রকাশ পেয়েছে বুধবার (২২ মার্চ)। এ বিষয়ে মোট ১৬ পৃষ্ঠার নোটিশ সংশ্লিষ্ট কলেজে পাঠানো হয়েছে। সেখান থেকে শিক্ষার্থীদের এ তথ্য জানানো হবে।

এ সংক্রান্ত নোটিশে বলা হয়েছে, অধিভুক্ত দেশের বিভিন্ন কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে মোট ৯৫৪ জন এখনো দ্বৈত-ভর্তি আছেন। এসব দ্বৈত ভর্তিকৃত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হলো। এ তালিকা অনুযায়ী তাদের শেষবারের মতো আগামী ২৮ মার্চের মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান ও পাস), প্রফেশনাল ভর্তি বাতিলের সুযোগ দেয়া হলো।

আরো বলা হয়, তালিকায় প্রকাশিত দ্বৈত ভর্তিকৃতদের মধ্যে যেসব শিক্ষার্থী এ তারিখের মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করবে না, তাদের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং তাদের রেজিস্ট্রেশন কার্ড ইস্যু করা হবে না। তবে তাদের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বহাল থাকবে।

নোটিশে উল্লেখ করা হয়, দ্বৈত ভর্তির তালিকায় প্রকাশিত কোনো শিক্ষার্থী যদি দাবি করে যে সে তার আগের ভর্তি ইতোমধ্যে বাতিল করেছে ও ২৮ তারিখ পর্যন্ত যেসব শিক্ষার্থীরা ভর্তি বাতিল করবে তারা ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি ফরমসহ বাতিলের প্রমাণাদি (ভর্তি বাতিলপূর্বক মূল মার্কশিট ফেরত দেয়ার অনুমতিপত্রের কপি ও রেজিস্ট্রেশন কার্ড) সংশ্লিষ্ট দপ্তরে ৩০ মার্চের মধ্যে পাঠাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App