×

সারাদেশ

ছেলের বিরুদ্ধে বৃদ্ধ বাবার মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৮:১২ পিএম

ছেলের বিরুদ্ধে বৃদ্ধ বাবার মামলা

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে বৃদ্ধ বাবার অর্থ-সম্পদ আত্মসাৎ, হত্যার হুমকি ও ভরণপোষণ না দেয়ার অভিযোগে মো. ইয়াছিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) চট্টগ্রাম জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফারজানা ইয়াসমিনের আদালতে হাফেজ আবুল মোজাফফর (৭৮) বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আবুল মোজাফফরের বাড়ি জেলার লোহাগাড়ার চরম্বা মাইজভিলা এলাকায়। তিনি নগরের গণি বেকারি সংলগ্ন হযরত মোল্লা মিসকিন শাহ (রাহ.) মসজিদে মুয়াজ্জিন হিসেবে কর্মরত রয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, ২০১৪ সাল থেকে আবুল মোজাফফরের জমি ও ঘর দখলে নিয়ে বসবাস করছেন ছেলে ইয়াছিন। তার নামে সম্পত্তি লিখে দেওয়ার জন্য বাবাকে চাপ প্রয়োগ এবং না দেওয়ায় হত্যার হুমকিও দিয়েছেন তিনি। এ ছাড়াও তিনি বাবার কাছ থেকে ব্যবসার কথা বলে এবং পরিবারের বিভিন্ন প্রয়োজনের অজুহাতে ৩ লাখ ৭ হাজার ৪৩৫ টাকা ধার নিয়ে তা আত্মসাৎ করেছেন।

মামলায় আরো অভিযোগ করা হয়েছে, ২০১৬ সালের ৯ অক্টোবর আবুল মোজাফফর সড়ক দুর্ঘটনায় আহত হলে অসুস্থ অবস্থায় লোহাগাড়ার আধুনগর সাব রেজিস্ট্রি অফিসে হেবা দলিলে স্বাক্ষর নেন ইয়াছিন। তবে সাত ছেলে-মেয়েকে বঞ্চিত করে শুধু ইয়াছিনকে সম্পত্তি লিখে দিতে অপারগতা জানান। এ নিয়ে দ্বন্দ্বে গত ১৫ ফেব্রুয়ারি গ্রামের বাড়ির সব সম্পত্তি নিজের দাবি করে বাবাকে বাড়ি থেকে বের করে দেন ইয়াছিন। এ ছাড়া ধার নেওয়া টাকা ফেরত চাইলে উল্টো আরও ১০ লাখ টাকা দাবি করেন ইয়াছিন। এরপরই আবুল মোজাফফর মামলাটি দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী জিয়া হাবীব আহসান বলেন, আদালত শুনানি শেষে মামলাটি গ্রহণ করে লোহাগাড়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App