×

সারাদেশ

গোমস্তাপুরে মাঠ দিবস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০১:২১ পিএম

গোমস্তাপুরে মাঠ দিবস

ছবি: ভোরের কাগজ

মুজিব বর্ষের অঙ্গীকার কৃষি হবে দূর্বার এই প্রতিপাদ্য কে নিয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২০২৩ অর্থ বছরে তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি শীর্ষক প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনী মাঠ দিবস ও কারিগরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে‌।

বৃহস্পতিবার ( ২৩ মার্চ) সকাল সাড়ে ১০ টায় উপজেলার পার্বতীপুরে ইউনিয়নের দায়েমপুর গ্রামে মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পরিচালক রাজশাহী অঞ্চল ড, মোঃ মোতালেব হোসেন, এতে আরো উপস্থিত থেকে বক্তব্য দেন, উপ-পরিচালক চাঁপাইনবাবগঞ্জ ড,পলাশ সরকার, মনিটরিং অফিসার তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প মোঃ সাজ্জাদ হোসেন, সককারী কৃষি কর্মকর্তা মোঃ ফিরোজ আলী, , উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল আউয়াল, ইব্রাহিম খলিল ওনমোঃ তৌহিদুল ইসলাম প্রমুখ।

আমরা বাজার থেকে তেল জাতীয় যে পণ্য ব্যাবহার করছি সেটা আসলে তেল নয় ক্ষতিকারক পদার্থ। এসব তেল জাতীয় খাবার মানবদেহের ক্ষতি করে । এই সব ক্ষতির হাত থেকে রক্ষা পেতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি করতে জোর দিয়েছেন।এরই ধারাবাহিকতায় গোমস্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রান্তিক চাষীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে এই মাঠ দিবসের আয়োজন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App