×

জাতীয়

আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিল করতে চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৪:০৬ পিএম

আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিল করতে চাই

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেছেন, আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিলগুলো করতে চাই। এ ব্যাপারে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যতটুকু পুলিশের সহযোগিতা দরকার। সেই সহযোগিতা আমরা চাই।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সাথে বিএনপির প্রতিনিধি দল বৈঠক করে। প্রায় ৪০ মিনিট বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

বৈঠকে বিএনপির পাঁচ প্রতিনিধি দলে ছিলেন প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু।

আব্দুস সালাম বলেন, আজকের বৈঠকে ঢাকা মহানগরে আমাদের নেতাকর্মীদের বাসায় গিয়ে গিয়ে পুলিশী হয়রানি ও গ্রেপ্তার করা হচ্ছে। এ বিষয়গুলো ডিএমপি কমিশনারকে জানানোর পাশাপাশি কী কারণে গ্রেপ্তার হচ্ছে- এ বিষয়ে আলোচনা করেছি।

তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল, আন্ডারগ্রাউন্ড পার্টি না যে কোনো বাড়িতে, কোনো রেস্টুরেন্টে, কোনো সভা করতে পারবে না। বিএনপি বাংলাদেশের সর্ব বৃহত্তম রাজনৈতিক ও গণতান্ত্রিক দল। এটা আমরা ডিএমপি কমিশনারকে অবহিত করেছি। এভাবে যেন গ্রেপ্তার করা না হয়। পাশাপাশি আমরা যেটা বলেছি, গ্রেপ্তার করার পর সরকার মহল থেকে বলা হয় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। এটা সত্য কথা না।

তিনি আরো বলেন, দেখা গেছে ইতোমধ্যে আমাদের যে নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই জামিনে আছে। যে সমস্ত মামলা সরকার অবৈধভাবে অন্যায়ভাবে দিয়েছে, তারপরও সেগুলো মামলার হাইকোর্ট ও জজকোর্ট থেকে জামিন নেয়া হয়েছে।

আব্দুস সালাম বলেন, সরকার গণতন্ত্রের কথা বলছে, রাজনৈতিক সুযোগ-সুবিধার কথা বলছে। আর এখন নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে কাবু করার জন্য, বিএনপিকে ঘরে ঢুকানোর জন্য, তারা বিএনপি নেতা, সংগঠককে বেছে বেছে, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করবে এটা হতে পারে না। এটার আমরা প্রতিবাদ করেছি।

তিনি বলেন, কোথাও যাতে অন্যায়ভাবে কোনো গ্রেপ্তার না হয়। সে ব্যাপারে ডিএমপি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেছি। আমরা তার কাছ থেকে নিরপেক্ষ আচরণ আশা করি, সেটা তাকে বলেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App