×

জাতীয়

আবারো সংলাপে বসতে বিএনপিকে সিইসির চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৮:৩৭ পিএম

আবারো সংলাপে বসতে বিএনপিকে সিইসির চিঠি

ছবি: সংগৃহীত

আবারো সংলাপে বসতে বিএনপিকে সিইসির চিঠি

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপি ও সমমনা দলগুলোকে অংশ নেবার জন্য আবারো সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন ইসি। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল স্বাক্ষরিত এই চিঠি বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান।

এতে বলা হয়েছে, বর্তমান কাজী হাবিবুল আউয়ালের ইসির অধীনে বেশ কয়েকটি নির্বাচন হয়েছে, যা খুবই সুষ্ঠু হয়েছে। কিন্তু বিএনপি ও সমমনা দলগুলো কেন ইসির সংলাপে অংশ নেয়নি। বর্তমান ইসির ওপর কেন তাদের অনাস্থা এসব বিষয়ে খোলাখুলি আলোচনার জন্য ও বিএনপি কি চায় তা জানতে আবারো দলটির মহাসচিবকে সংলাপে বসার আহ্বান জানিয়েছেন সিইসি।

ইসি আহসান হাবিব খান জানিয়েছেন, এর আগে সংলাপে বিএনপি ও সমমনা দলগুলো অংশ নেয়নি। তারা বলছে নির্বাচনে অংশ নেবে না, এ বিষয়ে ইসি জানতে চায় কেন বিএনপি নির্বাচনে অসতে চাইছে না। তাদের কি কমিশনের বিষয়ে কোনো আপত্তি রয়েছে? ইসি চায় সব দলের অংশগ্রহণে একটি অংশগ্রহণমূলক নির্বাচন। সে কারণে দ্বাদশ জাতীয় নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে এই চিঠিতে ও আপত্তির বিষয়ে সংলাপে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন সিইসি।

তবে চিঠিতে কোনো তারিখ বা সময় উল্লেখ না করে বলা হয়েছে বিএনপি মহাসচিব যে সময় আসতে চাইবেন সে সময় সংলাপে বসতে চায় ইসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App