×

সারাদেশ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ০৮:৪৫ পিএম

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত!

ছবি: প্রতিনিধি, নালিতাবাড়ী (শেরপুর)

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মো. আব্দুল মান্নান (৮০) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের ঘাকপাড়া একতা স্পোর্টিং ক্লাবের উদ্যােগে ঘাকপাড়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মান্নানসহ ওই এলাকার সম্মানিত অতিথিরা মঞ্চে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালীন সময় এলাকার কিছু দুষ্কৃতকারী হঠাৎ অনুষ্ঠানে গিয়ে বাধা সৃষ্টি করে ও অনুষ্ঠানের মঞ্চে থাকা ব্যানার ছিড়ে ফেলে এবং চেয়ার ভাঙচুর করে। সেই সাথে মঞ্চে উপস্থিত থাকা সভাপতির আসনে বসা বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মান্নানসহ সকল সম্মানিত ব্যক্তিদের মঞ্চ থেকে নামিয়ে দেয়।

পরবর্তী সময়ে এ রকম কোনো অনুষ্ঠান মুক্তিযুদ্ধাকে অতিথি করলে অনুষ্ঠানের আয়োজকদের বিভিন্ন রকম হুমকিও দেন সেই দুষ্কৃতিকারীরা। অনুষ্ঠানটি বন্ধ করে দেয়ার পর এলাকাবাসী ও অনুষ্ঠানের আয়োজক এবং মঞ্চে থাকা অতিথিরা প্রতিবাদ মিছিল করে এবং পরে নালিতাবাড়ী উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে জমায়েত হয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট মৌখিক ও লিখিত অভিযোগ দেন ও এর সুষ্ঠু বিচারের দাবি জানান।

বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মান্নানের দেয়া তথ্য মতে জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্থানীয়ভাবে আয়োজিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দুষ্কৃতকারীদের নাম মঞ্চের ব্যানারে না থাকার কারণে এই অনুষ্ঠানটি বানচাল করে দেয় এবং তাকে লাঞ্ছিত করে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়।

এ সময় তিনি ওই এলাকার মো. শাহ পরাণ, মো. আব্দুর রশীদ, মো. হারুন অর রশীদ, মো. সিরাজ (মেম্বার), মো. আইয়ুব আলী, মো. আলমগীর, মো. ইব্রাহিম, মো. হাবিবুর, মো. জালাল উদ্দীন, মো. সিদ্দিক ও মো. পারভেজ এদের নাম উল্লেখ করেন এবং সেইসাথে তাদের উপযুক্ত শাস্তি দাবি করেন।

এছাড়াও বীর মুক্তিযুদ্ধা আ মান্নান নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক ও নালিতাবাড়ী থানায় বিচার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছিলাম, পরে বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দায়িত্ব দিলে তিনি উভয় পক্ষকে নিয়ে বসে মীমাংসা করে দিয়েছেন বলে ইউএনও জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App