×

সাহিত্য

রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ০৮:৩৯ পিএম

রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

ছবি: ভোরের কাগজ

প্রয়াত নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থ স্মরণে রচিত ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ: রাখী দাশ পুরকায়স্থ স্মারকগ্রন্থ’ প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ মহিলা পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, সাংবাদিক সোহরাব হাসান, কবি সাজ্জাদ শরীফ, মনিরা ত্রিপুরা, বহ্নিশিখা দাশ পুরকায়স্থ ও স্মারকগ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য মফিদুল হক।

প্রয়াত নারীনেত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক। তার সংগ্রামী জীবন ছিল নারীর ব্যক্তিসত্তা, নারীপুরুষের সমতা ও মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নিবেদিত। বাংলাদেশের নারী আন্দোলনে তিনি ছিলেন এক অগ্রণী সৈনিক।

বক্তারা বলেন, প্রয়াত রাখী দাশ পুরকায়স্থের সংগ্রামী জীবনের আদর্শকে অনুসরণ করে নারীর অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নেয়ার মাধ্যমেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App