×

সারাদেশ

মিরসরাইয়ে চুরির ২২ মোবাইল উদ্ধার, গ্রেপ্তার ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ০৯:০১ পিএম

মিরসরাইয়ে চুরির ২২ মোবাইল উদ্ধার, গ্রেপ্তার ৩

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ে চুরি হওয়া ২২ টি মোবাইল ফোনসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে মিরসরাই থানা পুলিশ। মঙ্গলবার (২১ মার্চ) দিবাগত রাতে চট্টগ্রাম শহরের পাহাড়তলী থানার নোয়াপাড়া এলাকার চেয়ারম্যান কলোনির সোলাইমানের ভাড়া ঘর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত ১৪ মার্চ মিরসরাই পৌরসভার কলেজ রোড এলাকায় স্মার্ট টেলিকমের ৩২টি স্মার্ট মোবাইল ফোন চুরি করে নিয়ে যায় চোরের দল। যাহার আনুমানিক মূল্য ৩ লাখ ৫০ হাজার টাকা। এই ঘটনায় স্মার্ট টেলিকমের সত্ত্বাধিকারী ১৫ মার্চ সকালে মিরসরাই থানায় একটি মামলা (নং-১১) দায়ের করেন।

মামলার পর পুলিশ সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, এজাহারনামীয় আসামি মো. তাকবির হোসেন রিয়াদসহ অজ্ঞাত ৫/৬ জন দোকানের ভেন্টিলেটর ভেঙ্গে প্রবেশ করে ৩২টি স্মার্ট মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়।

মিরসরাই থানা পুলিশ সূত্রে জানা গেছে, মামলার পর পুলিশ সিসিটিভির ফুটেজের সূত্র ধরে মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টায় চট্টগ্রাম শহরের সিএমপি’র পাহাড়তলী থানার নোয়াপাড়া চেয়ারম্যান কলোনীর সোলাইমানের ভাড়াঘর থেকে শাহিনুর বেগমকে (৪৫) গ্রেপ্তার করা হয়।

শাহিনুর বেগম উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পূর্ব হিঙ্গুলীর মকরম আলী ভূঁইয়া বাড়ীর শাহ আলমের স্ত্রী। এ সময় তাহার কাছ থেকে চুরি হওয়া ১২টি মোবাইল উদ্ধার করা হয়।

পরবর্তীতে গ্রেপ্তার শাহিনুর বেগমের তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম শহরের পাহাড়তলী থানার নোয়াপাড়া চেয়ারম্যান কলোনীর সোলাইমানের ভাড়াঘর থেকে চাঁদপুর জেলার কচুয়া থানার খোরশেদ মজুমদারের ছেলে রিয়াদ মজুমদারকে (২৪) গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দোকানের চুরি হওয়া ৬টি মোবাইল এবং নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার তাজুল ইসলামের ছেলে নাজিম উদ্দিনকে (২০) দোকানের চুরি হওয়া ৪টি মোবাইলসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি শাহিনুর বেগম জানায়, আমার ছেলে মামলার এজাহারনামীয় পলাতক আসামি মো. তাকবির হোসেন রিয়াদ (১৯) গত ৫দিন আগে মিরসরাই পৌরসভা এলাকার থেকে মোবাইলগুলো চুরি করে নিয়ে যায়। কয়েকটি মোবাইল বিক্রি করে ফেলেছেন। চুরির ঘটনার সময় তার সাথে গ্রেপ্তারকৃত আসামি রিয়াদ মজুমদার ও নাজিম উদ্দিনও ছিল। তারাও পৃথক পৃথক কয়েকটি মোবাইল বিক্রি করেছেন।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, গত ১৪ মার্চ রাতে মিরসরাই পৌরসভার কলেজ রোর্ডে অবস্থিত স্মার্ট টেলিকমের ৩২টি স্মার্ট মোবাইল চুরি হয়। এই ঘটনায় দোকান মালিক আলাউদ্দিন সাদ্দাম বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেছেন। তার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২১ মার্চ) রাতে চট্টগ্রাম শহরের পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে ২২টি মোবাইলসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরো বলেন, বুধবার দুপুরে আসামিদের আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হয়েছে। আসামিদের রিমান্ডে এনে অবশিষ্ট চোরাই মোবাইল উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App