×

জাতীয়

দুই ঘণ্টা পর সারাদেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ১১:০০ পিএম

https://www.youtube.com/watch?v=UsmezJnnCxg

রাজধানীর মালিবাগ রেলগেটে বাস-ট্রেন সংঘর্ষের ঘটনায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর অবশেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার (২২ মার্চ) রাত নয়টা দুই মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ট্রেনটি যখন মালবাগ রেলগেট ক্রস করছিলো, তখন মৌচাক থেকে মালিবাগ রেলগেট পার হতে থাকা সোহাগ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের (ঢাকা মেট্রো ব ১৪-৬৬৬৩) সঙ্গে ধাক্কা লাগে।

এসময় ট্রেনটি বাসটিকে প্রায় ২০০ মিটার ঠেলে নিয়ে দাঁড়িয়ে যায়। জানা গেছে,সোহাগ পরিবহনের বাসে পাঁচ-ছয়জন যাত্রী ছিলেন, যারা ভারত থেকে যশোরের বেনাপোল হয়ে ঢাকায় মালিবাগ কাউন্টার হয়ে মালিবাগ রেল গেটে পেরিয়ে মালিবাগ বাজারে শেষ কাউন্টারে যাচ্ছিলো। যাত্রীদের মধ্যে দুজন নারী, একজন বৃদ্ধ ও ভারতীয়দেরকে ইবনে সিনা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল ফারুক বলেন, রাত নয়টা দুই মিনিটে আমাদের কাছে খবর আসে, মালিবাগে সোহাগ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও একটি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের টিম গেছে ও কাজ করছে।

এডিসি ট্রাফিক মোল্লা তবিবুর রহমান বলেন, তারা গাড়িটি সরানোর জন্য রেকার নিয়ে এসেছেন। উৎসুক জনতার ভিড়ে কাজ করতে বেগ পেতে হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App