×

জাতীয়

আজও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ০৯:২২ এএম

আজও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

ছবি: সংগৃহীত

আজ বুধবারও দেশের ছয় বিভাগের অনেক স্থানে এবং দুই বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে। এ বৃষ্টি হতে পারে মাঝারি ভারি থেকে ভারি ধরনের। আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আর এর প্রভাবেই বৃষ্টি আর এই ঝোড়ো হাওয়া। তাদের পূর্বাভাস, বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমে আসবে।

মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় আবহাওয়া অধিদপ্তরের দেয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

টানা কয়েক দিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমে গেছে। আবহাওয়া অধিদপ্তর মঙ্গলবার দেয়া বিজ্ঞপ্তিতে ৪৭টি স্টেশনের আবহাওয়ার তথ্য-উপাত্ত তুলে ধরে। সেখানে দেখা যায়, সাতটি বাদ দিয়ে বাকি স্টেশনগুলোয় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

মঙ্গলবার রাজধানীতে একবার সামান্য বৃষ্টি হয়। তবে মেঘ আর রোদের খেলা চলেছে দিনভর। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও এমন অবস্থা থাকতে পারে। সেই সঙ্গে কিছু বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় ফেনীতে, ৫৩ মিলিমিটার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App