×

সারাদেশ

সোনাগাজীতে যুবলীগ নেতা হত্যা: গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ০৬:০৩ পিএম

সোনাগাজীতে যুবলীগ নেতা হত্যা: গ্রেপ্তার ২

ছবি: সৈয়দ মনির আহমদ, ফেনী

ফেনীর সোনাগাজী সদর ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোকসুদ আলম বিপ্লব হত্যা মামলায় এজাহারনামীয় আসামি আলী মর্তুজা (৪৮) ও করিমুল হককে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে ধৃতদের সোনাগাজী থানায় হস্তান্তর করেছে র‌্যাব-৭ ফেনী ক্যাম্প।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লীডার সাদেকুল ইসলাম বলেন, সোমবার (২০মার্চ) মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি দল কুমিল্লা সদরের পদুয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে আলী মর্তুজাকে গ্রেপ্তার করেন। আলী মর্তুজা সোনাগাজীর চর খোয়াজ গ্রামের সৈয়দ আহম্মদের ছেলে। ওই সময় তার স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর শাহবাগ এলাকায় অভিযান চালিয়ে করিমুল হককে গ্রেপ্তার করেন। সে সোনাগাজী উপজেলার দক্ষিণ চর ছান্দিয়া গ্রামের আজিজুল হকের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র, ছিনতাইসহ ১১টি মামলা রয়েছে। দুজনই সোনাগাজীর যুবলীগ নেতা মোকসুদ আলম বিপ্লব হত্যা মামলায় এজাহারনামীয় আসামী এবং উক্ত মামলার প্রধান আসামী সদর ইউপি চেয়ারম্যান উম্মে রুমার স্বামী মোহাম্মদ রফিকের সহেযাগী।

তিনি আরো বলেন, ধৃতদের সোনাগাজী থানার মাধ্যমে ফেনী আদালতে পাঠানো হয়েছে।

সোনাগাজী থানার ওসি মো. খালেদ হোসেন বলেন, ধৃতরা দুজনই এজাহারনামীয় আসামি। তাই আদালতে উভয়ের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (৯ মার্চ) নিজ শয়নকক্ষ থেকে সোনাগাজীর যুবলীগ নেতা মোকসুদ আলম বিপ্লবের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় পরদিন বিপ্লবের স্ত্রী আকলিমা আক্তার বাদী হয়ে সদর ইউপি চেয়ারম্যান উম্মে রুমার স্বামী মো. রফিক, তার সহযোগী আলী মর্তুজা, নাজিম উদ্দিন ও করিমুল হকের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো সাতজনের নামে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App